ঢাকা, সোমবার   ০৯ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৫ ১৪২৬

Ekushey Television Ltd.

দেশের জন্য নিবেদিত ছিলো বঙ্গবন্ধুর গোটা জীবন [ভিডিও]

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৩ ১৪ আগস্ট ২০১৮ | আপডেট: ১৩:৫৪ ১৪ আগস্ট ২০১৮

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গোটা জীবনই নিবেদিত ছিলো বাংলাদেশ ও বাঙালী জাতির জন্য। জীবনের শেষ দিন পর্যন্ত দেশের অর্থনীতি আর জনগণের ভাগ্য উন্নয়নের জন্য ছিলো তার সব ভাবনা, সকল উদ্যোগ, সকল পরিকল্পনা।

স্বদেশ প্রত্যাবর্তনের পর প্রথমে রাষ্ট্রপতি এবং পরে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেন বঙ্গবন্ধু।

যুদ্ধ বিধ্বস্ত সদ্য স্বাধীন দেশটাকে স্বপ্নের সোনার বাংলায় রুপান্তর করতে দিন-রাত কাজ শুরু করেন তিনি। ভোর থেকে গভীর রাত পর্যন্ত গণভবনে অফিস করতেন বাঙালীর এই প্রিয় নেতা।

১৯৭৫ সালের ১৪ আগস্ট। যে রাতে নিহত হলেন, সেদিনও গণভবনে কর্মব্যস্ত সময় কাটিয়েছেন বঙ্গবন্ধু। সন্ধ্যায় গণভবনেই যোগ দিয়েছেন দুই সহকর্মীর বিদায় অনুষ্ঠানে। পরদিন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠান। খুব কাছ থেকে বঙ্গবন্ধুকে দেখেছেন রাষ্ট্রপতির সে সময়ের একান্ত সচিব ডক্টর মোহাম্মদ ফরাসউদ্দিন।

গণভবনের গাছপালা আর মাছের সঙ্গে যার সখ্য, তিনিই গণমানুষের নেতা হবেন, এটাই স্বাভাবিক। বঙ্গবন্ধুর একান্ত সচিবের দৃষ্টিতে, এই মহান ব্যক্তিত্বের শক্রুরা কাছে-পিঠেই ষড়যন্ত্র করছে জানলেও, হত্যার সাহস পাবে- এমন ভাবেননি বঙ্গবন্ধু।

রাজনৈতিক সহকর্মীদের পাশাপাশি সরকারি কর্মকর্তাদের প্রতিও তার ছিলো অগাধ বিশ্বাস।

গণভবনের আঙিনায় শেষ দিনও বঙ্গবন্ধুর সঙ্গে আলাপ করেছেন রাজনৈতিক নেতারা। হত্যার হুমকির ব্যাপারে জল্পনা-কল্পনাও উড়িয়ে দিয়েছেন প্রচণ্ড আত্মবিশ্বাসে।

একে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি