ঢাকা, রবিবার   ২৭ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

দেশে সুস্থতার সংখ্যা ১০ হাজার ছাড়ালো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৩ ১ জুন ২০২০ | আপডেট: ১৬:০৫ ১ জুন ২০২০

দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ২৩৮১ জন এবং মারা গেছেন ২২ জন। এ নিয়ে দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৬৭২ জনে এবং মোট আক্রান্তের সংখ্যা ৪৯ হাজার ৫৩৪ জন। এ সময়ে নতুন করে সুস্থ হয়েছেন আরও ৮১৬ জন। আর মোট সুস্থ হওয়া মানুষের সংখ্যা ১০৫৯৭ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১.৩৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ৪৩৯টি নমুনা পরীক্ষা করে এই তথ্য জানা গেছে বলে আজ সোমবার নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা। 

তিনি বলেন, এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩ লাখ ২০ হাজার ৩৬৯টি। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ২০. ৮১ ভাগ। শনাক্ত অনুপাতে মৃত্যুর হার ১.৩৬ শতাংশ।

মৃতদের মধ্যে পুরুষ ১৯ জন এবং নারী ৩ জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৫ জন, বাড়িতে ৬ জন, মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে একজনকে। যারা মারা গেছেন তাদের মধ্যে একজন বাদে ২১ জনের বয়স ৪১ থেকে ৮০ বছর।

নাসিমা সুলতানা জানান, বর্তমানে আইসোলেশনে আছেন ৬ হাজার ২১ জন এবং গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ২ হাজার ৭০৭ জনকে।

বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫৯ হাজার ১৩৬ জন ব্যক্তি। সবমিলিয়ে মোট কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে ২ লাখ ৮৭ হাজার ৮৭৯ জনকে।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি