ঢাকা, শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

না ফেরার দেশে বর্ষীয়ান অভিনেতা রবার্ট ফরস্টার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৬ ১৩ অক্টোবর ২০১৯

না ফেরার দেশে চলে গেলেন অস্কার মনোনীত বর্ষীয়ান অভিনেতা রবার্ট ফরস্টার। দীর্ঘদিন ধরে তিনি ব্রেইন ক্যান্সারে ভুগছিলেন। শুক্রবার (১১ অক্টোবর) লস অ্যাঞ্জেলেসে ৭৮ বছর বয়সে মারা যান প্রখ্যাত এ অভিনেতা।

এমন দিনে তিনি দেহ ত্যাগ করলেন, যেদিন তার অভিনীত ‘ এল ক্যামিনো: অ্যা ব্রেকিং ব্যাড’  মুভিটি মুক্তি পেয়েছে।

বর্ষীয়ান এ অভিনেতা কুয়েন্টিন টারান্টিনোর ‘জ্যাকি ব্রাউন’ (১৯৯৭) সিনেমায় অনবদ্য অভিনয়ের  সুবাদে সেরা সহযোগী অভিনেতা হিসেবে অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের জন্য মনোনয়ন লাভ করেন। সিনেমাটিতে ম্যাক্স চরিত্রে অভিনয় করেন তিনি।

সবশেষ ‘এল ক্যামিনো’ অ্যা ব্রেকিং ব্যাড’ মুভিতে রবার্টকে এড চরিত্রে দেখা যায়। আশির দশকে স্টিভেন স্পিলবার্গের সাড়া জাগানো সায়েন্স ফিকশন   টিভি সিরিজ ‘অ্যামাজিং স্টোরিস’ তাকে দর্শকদের হৃদয়ে জায়গা করে নেয়।

রবার্ট ফরস্টার প্রায় ১০০টি সিনেমায় অভিনয় করেছেন। তার অভিনীত সিনেমাগুলোর মধ্যে- রিফ্লেকশনস ইন অ্যা গোল্ডেন আই (১৯৬৭), দ্য ব্লাক হোল (১৯৭৯), অ্যালিগেটর (১৯৮০), মি মাইসেল্ফ অ্যান্ড আইরিন (২০০০), মালহল্যান্ড ড্রাইভ (২০০১), দ্য ডিসেনড্যান্টস (২০১১), অলিম্পাস হ্যাজ ফলেন (২০১৩), লন্ডন হ্যাজ ফলেন (২০১৬), হোয়াট দে হ্যাড (২০১৮) এবং এল ক্যামিনো: অ্যা ব্রেকিং ব্যাড মুভি (২০১৯) অন্যতম।

আই/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি