ঢাকা, রবিবার   ২০ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৫ ১৪২৭

Ekushey Television Ltd.

নিউ ইয়র্ক বাংলা বইমেলার ওয়েবসাইট উদ্বোধন আগামীকাল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৩ ৬ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ১৮:২৬ ৬ সেপ্টেম্বর ২০২০

আগামীকাল সোমবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুকে নিবেদিত ২৯ তম নিউ ইয়র্ক বাংলা বইমেলার ওয়েব সাইট উদ্বোধন করা হবে। সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ ওয়েব সাইটটি উদ্বোধন করবেন।

আজ রোববার ঢাকায় প্রাপ্ত আয়োজক সংগঠন মুক্তধারা ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এদিন সকাল ৯ টায় (নিউ ইয়র্ক সময় ৬ সেপ্টেম্বর রাত ১১টা) প্রতিমন্ত্রী কে এম খালিদ ভার্চুয়াল জুমে মেলার উদ্বোধন করবেন। অনুষ্ঠানটি বইমেলার ফেইসবুক পাতা https://www.facebook.com/newyorkboimela এ সরাসরি সম্প্রচার করা হবে।

নিউ ইয়র্ক বাংলা বইমেলা ২০২০ সালের আহ্বায়ক ডা. জিয়াউদ্দীন আহমেদ বলেন, ‘আগামী ১৮ সেপ্টেম্বর থেকে এই বইমেলা শুরু হচ্ছে এবং চলবে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত।’ অনুষ্ঠানের পাশাপাশি সারা পৃথিবীর মানুষ ঘরে বসে তাদের পছন্দের বই ক্রয় করতে পারবেন জানিয়ে তিনি বলেন, ‘বাংলা ভাষার, বাংলা প্রকাশনার নতুন দিগন্ত উন্মোচিত হতে চলেছে এই বইমেলার মাধ্যমে।’

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড ১৯ এর ফলে আয়োজিত ভার্চুয়াল এই বইমেলায় মুক্তধারা ফাউন্ডেশন পৃথবীর সকল প্রান্তে বসবাসরত বাঙালি লেখকদের প্রতিনিধিত্ব নিশ্চিত করেছে, তেমনি বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের প্রতিষ্ঠিত লেখক ও সাহিত্যিকদের অংশগ্রহণও চূড়ান্ত।

২৯ তম নিউ ইয়র্ক বাংলা বইমেলার টাইটেল স্পন্সর হল বাংলাদেশের আইএফআইসি ব্যাংক লিমিটেড। ১০ দিনের এই বইমেলা ১৮ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। মুক্তধারা ফাউন্ডেশনের চেয়ারম্যান কথা সাহিত্যিক ফেরদৌস সাজেদীন সবাইকে বইমেলায় যোগ দেয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছেন। (বাসস)

এমএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি