ঢাকা, ২০১৯-০৪-২৪ ৮:১৪:২৩, বুধবার

Ekushey Television Ltd.

নিখোঁজের ১৫ মাস পর ফিরলেন সাবেক রাষ্ট্রদূত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪১ পিএম, ১৬ মার্চ ২০১৯ শনিবার | আপডেট: ১০:৫৪ পিএম, ১৬ মার্চ ২০১৯ শনিবার

ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার পথে ২০১৭ সালে নিখোঁজ হওয়া বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত মারুফ জামান ১৫ মাস পর বাড়িতে ফিরে এসেছেন। মারুফ জামান ভিয়েতনামে রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

৬২ বছর বয়সী সাবেক রাষ্ট্রদূতের মেয়ে শবনম জামান আজ শনিবার বিকেলে ফেসবুক স্ট্যাটাসে তার বাবার ফিরে আসার কথা জানিয়েছেন। তিনি সেখানে লিখেছেন, সাড়ে ১৫ মাস বা ৪৬৭ দিন পর আমার বাবা ফিরে এসেছেন।

২০১৭ সালের ৪ ডিসেম্বর মারুফ জামান তার মেয়েকে স্বাগত জানাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে ধানমন্ডির বাসা থেকে ব্যক্তিগত গাড়ি নিয়ে বের হয়েছিলেন। এর পর থেকে তার কোনো হদিস পাওয়া যাচ্ছিল না।

পুলিশ মারুফ জামানের সন্ধান না পেলেও পরদিন সন্ধ্যায় তার ব্যবহৃত গাড়িটি রাজধানীর খিলক্ষেত থেকে উদ্ধার করেছিল।

নিখোঁজ হওয়ার দিন রাত পৌনে ৮টার দিকে মারুফ ফোন করে গৃহকর্মীকে বলেছিলেন, বাসায় কেউ গেলে তাকে যেন কম্পিউটার দিয়ে দেওয়া হয়। এর কিছুক্ষণের মধ্যেই তিন ব্যক্তি বাসায় এসে তার ল্যাপটপ, কম্পিউটারের সিপিইউ, একটি মুঠোফোন ও একটি ক্যামেরা নিয়ে গিয়েছিল।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ বলেছেন, মারুফ জামানের ফিরে আসার কথা জানার পর তার বাসায় পুলিশের একটি টিম পাঠানো হয়েছে।

ফেসবুক পোস্টে শবনম জামান আরও বলেছেন, এই সময়ের মধ্যে যারা আমাদের পাশে ছিলেন তাদের প্রতি আমি ও আমার বোন গভীরভাবে কৃতজ্ঞ। এখন সবাইকে অনুরোধ করব যে পরিস্থিতির মধ্য দিয়ে আমরা গিয়েছি তা ভুলে থাকতে আমরা কিছুটা সময় নিজেদের মতো থাকতে চাই। এ বিষয়ে এখন আমাদের আর বিস্তারিত কিছু বলার নেই।

আরকে//

ফটো গ্যালারি



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি