ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১, || চৈত্র ৩০ ১৪২৭

নির্দিষ্ট সময়ে উন্নয়ন প্রকল্পসমূহের কাজ সম্পন্ন করার সুপারিশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৯, ২৮ ফেব্রুয়ারি ২০২১

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় মন্ত্রণালয়ের অধীনে উন্নয়ন প্রকল্পসমূহের কার্যক্রম নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন করতে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি মো. মুজিবুল হকের সভাপতিত্বে আজ সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

কমিটির সদস্য শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, শাজাহান খান, মো. নজরুল ইসলাম চৌধুরী এবং শামসুন নাহার সভায় অংশ গ্রহণ করেন। কমিটিতে দশম সভায় গৃহীত ৯(গ) সিদ্ধান্ত ও মন্ত্রণালয়ের চলমান উন্নয়ন প্রকল্পসমূহের ডিজিটাল প্রেজেন্টেশন নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় শ্রমিকদের পাওনাদি দ্রুত পরিশোধের লক্ষ্যে শ্রমিকদের করা অনিষ্পন্ন মামলাগুলো দ্রুত নিষ্পত্তি করার জন্য পুনরায় বিজেএমসিকে সুপারিশ করা হয়।

সভায় কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর আধুনিকায়ণ ও শক্তিশালীকরণ এবং ১৩টি জেলার কার্যালয় স্থাপন প্রকল্পের মধ্যে ৬টি জেলার কাজ চলমান থাকায় কমিটি সন্তোষ প্রকাশ করে। বাকী ৭টি জেলায় কার্যালয় স্থাপনের বিষয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

সভায় মন্ত্রণালয়ের চলমান উন্নয়ন প্রকল্পসমূহের ডিজিটাল প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়।

সভায় কমিটির সদস্য শাজাহান খানের অফিসে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের দুই জন কর্মকর্তা অস্থিতিশীল পরিস্থিতি তৈরির জন্য কাজ করেছেন মর্মে সংশ্লিষ্ট মন্ত্রণালয় হতে একটি প্রতিবেদন দাখিল করায় শাজাহান খান অসন্তোষ প্রকাশ করেন। কমিটির সদস্য শাসমুন নাহারকে উক্ত প্রতিবেদনটি পুন:তদন্ত করার জন্য কমিটি থেকে সুপারিশ করা হয়।

সভার শুরুতে ভাষা আন্দোলনে যারা শহীদ হয়েছেন এবং যাদের আত্মত্যাগে বাংলা ভাষা অর্জিত হয়েছে তাদের সকলের আত্মার মাগফেরাত কামনা করে শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধানগণসহ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি