ঢাকা, শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৯ ১৪২৬

Ekushey Television Ltd.

নির্বাচন কমিশনে কত টাকার হিসাব দিলেন মিমি?

প্রকাশিত : ১২:১১ ১৫ মে ২০১৯

অভিনেত্রী মিমি চক্রবর্তী ভারতের কলকাতার যাদবপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী। টলিউডের প্রথম সারির এই অভিনেত্রী প্রার্থী হওয়ায় প্রথম থেকেই এই কেন্দ্র নিয়ে আলোচনা চলছিল।

গ্ল্যামারাস প্রার্থীকে ঘিরে তৈরি হয়েছে বিতর্কও। তবে মিমি বার বার বলেছেন, ভোটারদের হৃদয় ছোঁয়ার চেষ্টায় কোনও ত্রুটি রাখবেন না তিনি।

মিমি চক্রবর্তীর ফ্ল্যাট কোথায়, তার বর্তমান বাজারদর কত? কোন মডেলের কতগুলি গাড়ি চড়েন? ব্যাংকে জমা টাকার পরিমাণ কী? নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় মিমি যে হলফনামা দিয়েছেন। তাতে এই সম্পত্তির উল্লেখ রয়েছে।

রাজ্যের মুখ্যমন্ত্রীর সংসদীয় যাত্রা শুরু হয়েছিল এই যাদবপুর কেন্দ্র থেকেই। ১৯৮৪ সালের নির্বাচনে সিপিএম প্রার্থী সোমনাথ চট্টোপাধ্যায়কে পরাজিত করেন তিনি। মিমি এ বার প্রার্থী সেই যাদবপুরেই।

হলফনামায় মিমি জানিয়েছেন, তার হাতে এই মুহূর্তে নগদ টাকার পরিমাণ ২৫ হাজার। মিমি চক্রবর্তীর নামে ব্যাংকে গচ্ছিত রয়েছে ৭৩ লক্ষ ৩৬ হাজার ৮২৫.৩৬ টাকা।

মিমির নিজস্ব দু’টি গাড়ি রয়েছে। এই দু’টি গাড়ির দাম মোট ৪২ লক্ষ ২৩ হাজার ২৭৩ টাকা। মিমির কাছে গয়না রয়েছে ২৭১.০৪ গ্রাম। এই গয়নার বাজার দর ৮ লক্ষ ৮৫ হাজার ১৩ টাকা।

এর মধ্যে উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত অলঙ্কারও রয়েছে। মিমির স্থাবর সম্পত্তির পরিমাণ ১ কোটি ১৯ লক্ষ ২৮ হাজার ৬৭৫ টাকা। মিমির ঋণ রয়েছে ১৯ লক্ষ ৭৮৮ টাকা।

মিমির শিক্ষাগত যোগ্যতা স্নাতক। ২০১১ সালে আশুতোষ কলেজ থেকে পাশ করেছেন তিনি। মিমির নামে কোনওরকম অপরাধমূলক মামলা নেই। নিজস্ব কোনও জমিও নেই অভিনেত্রীর নামে।

তথ্যসূত্র: আনন্দবাজার

এমএইচ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি