ঢাকা, শনিবার   ১৫ আগস্ট ২০২০, || শ্রাবণ ৩১ ১৪২৭

Ekushey Television Ltd.

‘নৈতিক মূল্যবোধের অভাবে সামাজিক অবক্ষয় বাড়ছে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫০ ৫ জানুয়ারি ২০২০

হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বিপিএম (সেবা), পিপিএম (সেবা) নিবেদিত পার্থ সারথী দাস-এর রচনা এবং সৈয়দ রাশিদুল হক রুজেনের পরিচালনায় হবিগঞ্জ শিল্পকলা একাডেমীতে হবিগঞ্জ জেলা পুলিশের উদ্যোগে নির্মিত ৭টি সচেতনতামূলক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের উদ্বোধন করা হয় গত ৩১ ডিসেম্বর। 

স্বল্পদৈর্ঘ্য এসব চলচ্চিত্রের বিষয়বস্তু হলো- মোবাইল আসক্তি, বাল্য বিবাহ, ইভটিজিং, জঙ্গিবাদ, মাদকাসক্তি, যৌতুক এবং গ্রামীণ সংঘর্ষ ‘দাঙ্গা’। 

এ প্রসঙ্গে নাট্য রচয়িতা পার্থ সারথী দাস বলেন, ‘আমাদের চারপাশের বিভিন্ন সামাজিক উৎশৃঙ্খলতা যেভাবে বেড়ে উঠেছে, তা নিয়ে ভাববার আর সময় ক্ষেপণ করার সময় নেই। আসলে কিছু মানুষের নৈতিক মূল্যবোধের অভাবে সামাজিক অবক্ষয় আশঙ্কাজনক হারে বাড়ছে। এখনই যার যার অবস্থান থেকে এগুলো প্রতিরোধ আর মানুষকে সচেতন করতে এগিয়ে আসতে হবে এবং সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।’ 

তার রচিত ৭টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র মুক্তি পাওয়া নিয়ে তার অনুভূতি জানতে চাইলে পার্থ সারথী বলেন, ‘এ রকম একটি মহতি কাজের সাথে সম্পৃক্ত থাকতে পেরে আমি অনেক গর্ববোধ করছি, আমি সচরাচর মানুষের কল্যাণে, দেশের জন্য কাজ করতে ভালোবাসি।’ প্রত্যেক জেলা, উপজেলাসহ বিভিন্ন স্থানে এ রকম সচেতনামূলক কাজ বেশি হওয়া দরকার বলে উল্লেখ করেন তিনি। 

তিনি হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যার ভূয়সী প্রসংশা করে বলেন, আমাদের সামাজিক ব্যাধিগুলোর বিরুদ্ধে মানুষকে সচেতন করতে তার এই উদ্যোগ সময়োপযোগী এবং প্রশংসনীয়।  
  
হবিগঞ্জ শিল্পকলা একাডেমীতে জেলা পুলিশ-এর উদ্যোগে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব কে এম খালিদ এমপি।

হবিগঞ্জে পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির, হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এডভোকেট মোঃ আব্দুল মজিদ খান, হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনেওয়াজ, হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোঃ আব্দুর রাজ্জাক ভূঞা, কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক অতিরিক্তি সচিব মোঃ কামরুল আহসান, সিলেট রেঞ্জের ডিআইজি বিপিএম (বার) সহ আরও অনেকে।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি