ঢাকা, শনিবার   ২৩ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় 

নোয়াখালীতে ৩৪৫টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত 

নোয়াখালী প্রতিনিধি:

প্রকাশিত : ২১:৩৮ ৮ নভেম্বর ২০১৯

নোয়াখালীতে ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে সকাল থেকে জেলার পুরো আকাশ মেঘাচ্ছন্ন ও থমথমে অবস্থায় রয়েছে এবং শুরু হয়েছে গুড়িগুড়ি বৃষ্টি। ঘূর্ণিঝড় মোকাবেলায় নোয়াখালীতে ৩৪৫টি আশ্রয় কেন্দ্র ও সাড়ে ছয় হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে। আজ সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা ঘূর্ণিঝড় প্রস্তুতি কমিটির এক জরুরী সভায় এ তথ্য জানানো হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক ইসরাত সাদমীন জানান, উপকূলীয় ৩ উপজেলায় আজ সকালে জরুরি সভা শেষে নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে এবং বিকাল থেকে এলাকার বাসিন্দাদের সচেতন করার জন্য মাইকিং করা হচ্ছে। ইতোমধ্যে প্রত্যেক উপজেলায় ২০০ প্যাকেট করে শুকনো খাবার পাঠানো হয়েছে। জরুরী প্রয়োজনে ৩০০ মে.টন চাউল ও নগত ৫ লক্ষ টাকা, ৩০ হাজার পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, এছাড়াও পর্যাপ্ত শুকনো খাবার প্রস্তুত আছে। 

প্রতিটি উপজেলার বিভিন্ন পয়েন্টে ৪ নং বিপদ সংকেত পতাকা উঠানো হয়েছে। এছাড়া, পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত নদীতে থাকা নৌ-যানগুলোকে সতর্কতার সাথে চলাফেরা ও উপকূলের কাছাকাছি থাকার পরামর্শ দেওয়া হয়েছে। 

এদিকে, জেলার সিভিল সার্জন ডা. মোমিনুর রহমান জানান, ঘূর্ণিঝড় মোকাবেলায় উপকূলীয় উপজেলাগুলোতে ১১টি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে এবং প্রয়োজনীয় পর্যাপ্ত ঔষধ মজুদ রয়েছে।  
 
আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি