ঢাকা, শনিবার   ১৯ জুন ২০২১, || আষাঢ় ৫ ১৪২৮

‘পদ্মাবতী’র মুক্তি আটকে দেওয়ার হুঁশিয়ারি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৭, ৮ অক্টোবর ২০১৭

বিতর্ক কিছুতেই যেন পিছু ছাড়ছে না সঞ্জয় লীলা বনশালির ‘পদ্মাবতী’র। রাজপুত করণি সেনার পর এবার ‘পদ্মাবতী’ মুক্তি আটকানোর হুঁশিয়ারি দিল বিশ্ব হিন্দু পরিষদ ও বজরঙ্গ দল।

তাঁদের অভিযোগ, ‘পদ্মাবতী’তে মূল ইতিহাসকে বিকৃত করা হয়েছে। এমনকি দু’দিন আগে এনিয়ে উত্তরপ্রদেশের বিভিন্ন প্রান্তে বিক্ষোভও দেখান বিশ্ব হিন্দু পরিষদ ও বজরঙ্গ দলের সদস্যরা। পোড়ানো হয় পরিচালক বনশালির কুশপুত্তলিকা।

উত্তর প্রদেশের বজরঙ্গ দলের আহ্বায়ক বলরাজ দুঙ্গারের দাবি, ‘সঞ্জয় লীলা বনশালি মূল ইতিহাসের কাহিনিকে ভুল পথে চালিত করেছেন। এমনটা করে তিনি এটাই বোঝাচ্ছেন যে তাঁর সঙ্গে হিন্দুদের কোনও সম্পর্ক নেই। বনশালি হিন্দু ভাবাবেগে আঘাত করছেন। তাঁর একমাত্র উদ্দেশ্য সিনেমার মাধ্যমে টাকা উপার্জন করা।’ 

প্রসঙ্গত, রাজস্থানে ‘পদ্মাবতী’র শ্যুটিং চলাকালীনই বিভিন্নভাবে বাধা পান বনশালি। এমনকি কিছুদিন আগেও ‘পদ্মাবতী’ নিয়ে রাজস্থানের জয়পুরে বিক্ষোভ দেখায় রাজপুত করণি সেনা। পোড়ানো হয় সিনেমার পোস্টার। তাঁদের দাবি, সিনেমা মুক্তির আগে রাজপুত প্রতিনিধিদের প্রথম সিনেমাটি দেখাতে হবে। তাঁরা সম্মতি দিলেই মুক্তির অনুমতি দেওয়া হবে।

পাশাপাশি ‘পদ্মাবতী’র মুক্তি নিয়ে বনশালিকে হুমকি দিয়েছে আরও এক রাজপুত গোষ্ঠী ‘আখিল ভারতীয় ক্ষত্রিয় মহাসভা’। তাদেরও ওই একই দাবি।

 

সূত্র : জি নিউজ

 

এসএ/এআর


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি