ঢাকা, বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৯ ১৪২৭

Ekushey Television Ltd.

পদ্মাসেতুর টোল আদায়ে সেবাপ্রদানকারী নিয়োগ করা হবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৯ ১২ আগস্ট ২০২০ | আপডেট: ০১:৪০ ১৩ আগস্ট ২০২০

পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের রক্ষণাবেক্ষণ ও টোল সংগ্রহ নিশ্চিতকরণের জন্য অর্থনৈতিক বিষয়ক মন্ত্রিসভা কমিটি জি টু জি ভিত্তিতে পরিষেবা প্রদানকারী নিয়োগের প্রস্তাব অনুমোদন করেছে।

আজ বুধবার অনুষ্ঠিত অর্থনৈতিক বিষয়ক মন্ত্রিপরিষদ কমিটির দ্বাদশ বৈঠক থেকে এ অনুমোদন দেওয়া হয়েছে। অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল বৈঠকে সভাপতিত্ব করেন এবং অন্য মন্ত্রীবর্গ বৈঠকে ভার্চ্যুয়ালি অংশ নেন।

ভার্চ্যুয়াল বৈঠকের পর সাংবাদিকদের ব্রিফ করে কামাল বলেন, প্রায় পুরো কোরিয়ায় টোল ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত কোরিয়া এক্সপ্রেসওয়ে কর্পোরেশন (কেইসি) সম্পূর্ণরূপে কর্মক্ষম এবং তাদের ব্যাপক অভিজ্ঞতা ও জ্ঞান রয়েছে।

তিনি বলেন, ‘আমরা মনে করি, কেইসি-কে পদ্মা সেতুর জন্য দায়িত্ব প্রদান করা হলে এটি বাংলাদেশের টোল ব্যবস্থাপনার ইতিহাসে একটি গুরুত্বপূর্ণ ঘটনা হবে। সামগ্রিক বিবেচনায় এবং জাতীয়ে স্বার্থে এই প্রস্তাব অনুমোদন করা হয়েছে।

অর্থমন্ত্রী বলেন, সারা বিশ্বের মানুষকে তাদের নিত্যদিনের চলাফেরায় টোল দিতে হয়। এক্ষেত্রে বাংলাদেশের বেশিরভাগ প্রক্রিয়া এখনো ম্যান্যুয়ালি চলছে। তাই এর টোল ব্যবস্থাপনায় এখনো পুরোপুরি স্বয়ংক্রিয় ব্যবস্থা তৈরি হয়নি। ‘তবে, আমরা পদ্মা সেতুতে টোল পরিচালনার পূর্ণ স্বয়ংক্রিয় ব্যবস্থা তৈরির অপেক্ষায় রয়েছি।’

তিনি বলেন, বৈঠকে কয়েকটি শর্ত পূরণ সাপেক্ষে মাদারীপুর জেলার শিবচর উপজেলাধীন আড়িয়াল খাঁ নদীর তীর সংরক্ষণ ও ড্রেজিং প্রকল্পের আওতায় কাজ পরিচালনার প্রস্তাবও অনুমোদন করা হয়েছে।

কামাল বলেন, শর্ত হলো বাস্তবায়নকারী সংস্থা প্রকল্পের মূল্য ও ব্যয় বাড়াবে না এবং এভাবে পরবর্তী সংশোধনের জন্য এটি একনেক সভায় প্রেরণ করবে না।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি