ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২

‘পদ্মা সেতু বিপুল সম্ভাবনার অর্থনীতি ও অন্যান্য’র মোড়ক উন্মোচন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৯, ৩০ জুলাই ২০২২ | আপডেট: ১৬:০২, ৩০ জুলাই ২০২২

মৌলভীবাজারে সৈয়দ মুজতবা আলী কলেজিয়েট স্কুল প্রাঙ্গনে শুক্রবার (২৯ জুলাই) অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলের নবম বই ‘ পদ্মা সেতু বিপুল সম্ভাবনার অর্থনীতি ও অন্যান্য’-এর মোড়ক উন্মোচন করা হয়।

পদ্মার দুই তীরকে জুড়ে দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসামান্য অর্জনে বাংলাদেশের সীমানা পেরিয়ে ভারতবর্ষ জুড়ে বাঙালিদের মধ্যেও যে প্রচণ্ড আবেগ আর উদ্দীপনার সৃস্টি করেছে, সেই বিষয়টি আলোচকদের আলোচনায় উঠে আসে।

পাশাপাশি আলোচকবৃন্দ একজন ব্যাস্ত চিকিৎসক হয়েও পেশার বাইরে অধ্যাপক ডা. স্বপ্নীলের সমাজ সচেতনতা এবং লেখালেখির  প্রশংসা করেন।

তারা প্রত্যাশা ব্যাক্ত করেন যে, ঘটমান বর্তমান নিয়ে অধ্যাপক ডা. স্বপ্নীলের লেখা প্রবন্ধগুলোর এই সংকলনটি ভবিষ্যত প্রজন্মের সামনে আজকের বাংলাদেশটাকে ঠিকঠাকমত তুলে ধরার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ দলিল হিসেবে বিবেচিত হবে।

অনুষ্ঠানে কবি সৌমিত্র দেব, নিউজার্সির কাউন্সিলম্যান আবুল হোসেন সুরমান, অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক শ্রী ধীরাজ ভট্টাচার্য, দৈনিক বাংলার দিনের সম্পাদক বকশী ইকবাল, সাংস্কৃতিক কর্মী খসরু চৌধুরী, প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, সৈয়দ মুজতবা আলী কলেজিয়েট স্কুল পরিচালনা কমিটির সভাপতি আবু তাহের উপস্থিত থেকে বইটির মোড়ক উন্মোচন করেন।

উল্লেখ্য, ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল  বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রতিষ্ঠাতা প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বিশ্ববিদ্যালয়টির হেপাটোলজি বিভাগের সদ্য সাবেক চেয়ারম্যান।

এমএম/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি