ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

Ekushey Television Ltd.

পহেলা বৈশাখ পর্যন্ত ‘লকডাউন’ ঢাকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৮ ৫ এপ্রিল ২০২০ | আপডেট: ১৬:৫৬ ৫ এপ্রিল ২০২০

ঢাকায় আসা যাবে না আবার ঢাকা থেকে বেরও হওয়া যাবে না এমন নির্দেশনা দিয়েছে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

রোববার (৫ এপ্রিল) এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশের সব ইউনিটকে তিনি নির্দেশনা দিয়েছেন বলে জানা গেছে। আইজিপি’র এই নির্দেশনার মাধ্যমে মূলত পুরোপুরি ‘লকডাউন’ হয়ে গেল ঢাকা। আগামী ১৪ এপ্রিল পহেলা বৈশাখ পর্যন্ত এ নির্দেশনা জারি থাকবে।

তবে এমন পরিস্থিতে শুধুমাত্র যারা স্বাস্থ্য সুরক্ষায় নিয়োজিত বা জরুরি কাজে নিয়োজিত তারা ঢুকতে ও বের হতে পারবে।

পুলিশ সদর দফতরের নির্দেশনা থেকে জানা যায়, সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সবাইকে ঘরে রাখতে পুলিশ নিরলসভাবে কাজ করছে। জরুরি প্রয়োজন ছাড়া কেউ যাতে বের না হয় সেজন্য কাজ করে যাচ্ছে। এ জন্য প্রয়োজন ছাড়া পুলিশ কাউকে ঢাকার বাইরে যেতে বা আসতে দেবে না।

এদিকে ১১ এপ্রিল পর্যন্ত যে ছুটি ছিল সেটি আরও ৩ দিন বাড়িয়ে বর্ধিত করে ১৪ এপ্রিল পর্যন্ত করা হয়েছে। করোনা পরিস্থিতি মোকাবিলায় সাধারণ জনগণকে ঘরে রাখতে এ সিদ্ধান্ত নিয়েছে সরকার।

আজ রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় করোনাভাইরাসের ব্যাপক বিস্তার রোধে ছুটি বাড়ানোর এ আদেশ জারি করে।

আগামী ১৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি থাকবে। মূলত পয়লা বৈশাখের দিন সাধারণত ছুটি থাকে। এ জন্য ১২ ও ১৩ তারিখ ছুটির সিদ্ধান্ত নিয়ে মোট তিনদিন সাধারণ ছুটি থাকবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, করোনা ভাইরাসের কারণে সাধারণ ছুটির মেয়াদ ৯ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। তবে এতে বলা হয়েছে, ১০ ও ১১ এপ্রিল (শুক্র ও শনিবার) সাপ্তাহিক ছুটিও এর সঙ্গে যুক্ত থাকে। সে মোতাবেক ১১ এপ্রিল পর্যন্ত ছুটি থাকার কথা। কিন্তু সরকারের নতুন সিদ্ধান্তে এ ছুটি এখন ১৪ এপ্রিল পর্যন্ত থাকবে।

এদিকে, স্বাস্থ্য অধিদপ্তরের ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, করোনাভাইরাসে দেশে আজ নতুন করে একদিনেই ১৮ জন সংক্রমিত হয়েছে। এই সংখ্যা গতকালের চেয়ে দ্বিগুণ। এছাড়া করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে আইইডিসিআর।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি