ঢাকা, বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯, || ভাদ্র ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

পাকিস্তানিদের ভিসা বন্ধ করল বাংলাদেশ

প্রকাশিত : ০৯:২১ ২১ মে ২০১৯ | আপডেট: ১০:০২ ২১ মে ২০১৯

বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার কূটনৈতিক সম্পর্কে নতুন করে বিপর্যয় দেখা দিয়েছে। পাকিস্তানের নাগরিকদের জন্য ভিসা দেওয়া বন্ধ করে দিয়েছে বাংলাদেশ। সোমবার (২০ মে) পাকিস্তানে বাংলাদেশ হাইকমিশনের একটি ঘনিষ্ঠ সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্রটি বলেছে, বাংলাদেশ বাধ্য হয়ে পাকিস্তানিদের ভিসা বন্ধ করেছে। মূলত প্রতিবাদ স্বরূপ বাংলাদেশ এ সিদ্ধান্ত নিয়েছে।

পাকিস্তানে বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (প্রেস) ইকবাল হোসাইন তার ভিসার মেয়াদ বাড়ানোর আবেদন করেছিলেন প্রায় চার মাস আগে। ওই আবেদনটি এখন পর্যন্ত ঝুলিয়ে রেখেছে দেশটি। বাংলাদেশ এ প্রেক্ষিতে জরুরিভাবে এমন কঠিন সিদ্ধান্ত নিয়েছে।

সূত্রের খবরে জানা যায়, ইসলামাবাদে দায়িত্ব পালন শেষে দেশে ফিরতে গত জানুয়ারির শুরুতে ভিসার মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করেছিলেন প্রেস কাউন্সেলর মোহাম্মদ ইকবাল হোসেন।

চার মাসেও বিষয়টির সুরাহা না হওয়ায় পাকিস্তানের নাগরিকদের জন্য ১৩ মে থেকে ভিসা দেওয়া বন্ধ করেছে ইসলামাবাদে অবস্থিত বাংলাদেশের হাইকমিশন।

গত বছরের নভেম্বর থেকে দূতাবাসে ভিসা অফিসার পদটি খালি রয়েছে। ইকবাল হোসাইন তার বর্তমান দায়িত্বের সঙ্গে অতিরিক্ত হিসেবে সে বিভাগের দায়িত্বও পালন করছেন।

মেয়ের সঙ্গে ইসলামাবাদে বসবাস করছেন ইকবাল। ভিসা না পাওয়ায় তার তার স্ত্রী ও ছেলে ঢাকাতে আছেন। ভিসা নেওয়ার জন্য ইকবালের স্ত্রী ও ছেলেকে পাকিস্তান হাইকমিশনে ডেকে আনা হয়। কিন্তু সেখানে যাওয়ার পরে এক ঘণ্টার বেশি অপেক্ষা করিয়ে তাদের পরে আসতে বলা হয়। তিনবার তাদের সঙ্গে একই ধরনের আচরণ করা হয়।

এমএইচ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি