ঢাকা, বুধবার   ০২ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

পোপের আগমনে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২২ ২৭ নভেম্বর ২০১৭

বিশ্বের ক্যাথলিক সম্প্রদায়ের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিসের ঢাকা সফরকে নির্বিঘ্ন করতে দেড় লাখ বিশেষ নিরাপত্তা কার্ড তৈরি করা হচ্ছে। পোপের যেকোনো অনুষ্ঠানে প্রবেশেন সময় কার্ডটি নিতে হবে। এই কার্ড ব্যবহারকারীর গতিবিধি নজরে রাখা যাবে বলে জানিয়েছেন কার্ড নির্মাতাকারী প্রতিষ্ঠান টাইগার আইটি।

ক্যাথলিক সম্প্রদায়ের প্রধান প্যাট্রিক ডি রোজারিও বলেন, ধর্মগুরু পোপের আগমনে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। এ উপলক্ষ্যে দেড় লাখ নিরাপত্তা কার্ড তৈরি করা হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গেও নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে।

বিশ্বের ক্যাথলিক সম্প্রদায়ের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিসের বাংলাদেশ আগমন উপলক্ষে রাজধানীর গির্জা ও ক্যাথলিক প্রতিষ্ঠানগুলোতে সাজসাজ রব উঠেছে। শুধু খ্রিষ্টান সম্প্রদায়ই নয়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সরকারি মহলেও নানা প্রস্তুতি শুরু হয়েছে।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর তেজগাঁওয়ের পবিত্র জপমালা রানির গির্জার ফটকটি ঝকঝক করছে। নতুন করে রং করা হয়েছে দেওয়ালগুলো। বিশাল প্রাঙ্গণজুড়ে চলছে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ। উল্লেখ্য, আগামী ৩০ নভেম্বর বিশ্বের ক্যাথলিক সম্প্রদায়ের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস তিন দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসছেন।

কার্ডিনাল প্যাট্রিক ডি রোজারিও বলেন, সাভারে জাতীয় স্মৃতিসৌধ এবং ধানমন্ডিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে বাংলাদেশে সফর শুরু করবেন পোপ। এছাড়া রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের পাশাপাশি সোহরাওয়ার্দী উদ্যানে ধর্মীয় উপাসনায় যোগ দেওয়ার কথা রয়েছে পোপের।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, পোপের আগমন উপলক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যাপক প্রস্তুতি নিয়েছে। তিনি আরও বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সজাগ রয়েছে, খ্রিষ্টান সম্প্রদায়ের প্রতিষ্ঠানগুলোর সঙ্গে যোগাযোগ রক্ষা করে তারা কাজ চালিয়ে যাচ্ছে।

এমজে/ এআর


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি