ঢাকা, মঙ্গলবার, ২২ জানুয়ারি, ২০১৯ ১৬:৩৮:১০

Ekushey Television Ltd.

প্রথমবার সংসদ সদস্য হয়েই মন্ত্রীত্ব পেলেন যে দু’জন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৫ পিএম, ৬ জানুয়ারি ২০১৯ রবিবার

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো সংসদ নির্বাচিত হয়েই মন্ত্রীর দায়িত্ব পেয়েছেন দুইজন। এরা হলেন, সিলেট-১ আসনের সংসদ সদস্য এ কে আব্দুল মোমেন ও পিরোজপুর-১ (সদর-নাজিরপুর-নেছারাবাদ) আসনের সংসদ সদস্য শ ম রেজাউল করিম।    

রোববার বিকেল সাড়ে চারটার দিকে সচিবালয়ে সংবাদ সম্মেলনে নতুন মন্ত্রিপরিষদ সদস্যদের নামের তালিকা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম।

২৪ জন পূর্ণমন্ত্রীর মধ্যে সিলেট-১ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য এ কে আব্দুল মোমেনকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়েছে। অপর দিকে পিরোজপুর-১ (সদর-নাজিরপুর-নেছারাবাদ) আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য শ ম রেজাউল করিম দায়িত্ব পেয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ড. মোমেন তার বড় ভাই অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের উত্তরসূরী হিসেবে ভোটের মাঠে লড়েন। আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে সিলেট-১ আসন থেকে একাধিক প্রার্থী থাকলেও জাতিসংঘে বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি, অর্থনীতিবিদ ও প্রথিতযশা কূটনীতিক ড. এ কে আব্দুল মোমেনকে নৌকার কাণ্ডারি হিসেবে বেছে নেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা।

এছাড়া পিরোজপুর-১ (সদর-নাজিরপুর-নেছারাবাদ) আসনে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য হন শ ম রেজাউল করিম। আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক শ ম রেজাউল করিম দীর্ঘদিন ধরে রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছেন। তিনি এক-এগারোর পরের তত্ত্বাবধায়ক সরকারের সময় শেখ হাসিনার পক্ষে আইনি সহায়তা দেন।   

এসি 

 

 



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি