ঢাকা, রবিবার   ০৯ মে ২০২১, || বৈশাখ ২৫ ১৪২৮

‘প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের সুফল হচ্ছে ডিজিটাল বাংলাদেশ’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১০, ১১ এপ্রিল ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের সুফল হচ্ছে তথ্য ও প্রযুক্তি নির্ভর বর্তমান ডিজিটাল বাংলাদেশ।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ই-ক্যাব ও বেসরকারী খাতও কাজ করছে বলে উল্লেখ করে তিনি বলেন, উন্নয়নের অন্যতম উপায় হচ্ছে যোগাযোগ ব্যবস্থার উন্নতি। এ কথা সব সময়ের জন্য সত্যি। বর্তমান সময়ে শুধু যোগাযোগ নয়, তথ্য প্রযুক্তির মাধ্যমে যে যোগাযোগ হয়, সেটাও অপরিহার্য হয়ে পড়েছে।

মন্ত্রী আরো বলেন, বর্তমানে আমরা খাদ্য থেকে শুরু করে বিলাসীপণ্যসহ সবকিছুতে ই-কমার্সের প্রতি ঝুঁকছি। প্রথমে স্বল্প পরিসরে হলেও বর্তমানে সেটা এক ধরণের নির্ভরশীলতা তৈরি হয়েছে।

মো. তাজুল ইসলাম আজ সকালে ডিজিটাল প্লাটফর্মে ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)’র উদ্যোগে আয়োজিত রুরাল টু গ্লোবাল ই-কমার্স পলিসি কনফারেন্স ২০২১’র ‘ক্রস বর্ডার পলিসি, ট্রেড চ্যালেঞ্জেস এন্ড অপরচুনিটি’ শীর্ষক সেমিনারের উদ্ভোধনী বক্তব্যে এ কথা বলেন। ই-ক্যাবের সভাপতি শমী কায়সারের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তথ্য যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর উদ্দিন, বাণিজ্য মন্ত্রণালয়ের ডব্লিউ টি ও সেলের মহাপরিচারক হাফিজুর রহমান, এটুআইয়ের পলিসি এডভাইজার আনির চৌধুরী, বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর কাহার মোহাম্মদ নাছের, বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা)’র মহাপরিচালক শাহ মোহাম্মদ মাহবুব, বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবির ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রযুক্তি ইনস্টিটিউটের অধ্যাপক ডক্টর বি এম মাইনুল হোসেন।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি