ঢাকা, রবিবার   ২৭ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

প্রধানমন্ত্রীর নিকট পরীক্ষা বাতিলের দাবি 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:২২ ১৪ আগস্ট ২০২০

প্রধানমন্ত্রীর নিকট করোনা ভাইরাস প্রাদুর্ভাবে এ বছর প্রাথমিক সমাপনী এবং জেএসসি পরীক্ষা বাতিলের দাবি জানিয়েছে স্কুল-কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীর স্বার্থরক্ষাকারী অভিভাবকদের সংগঠন অভিভাবক ঐক্য ফোরাম। ফোরাম সভাপতি মুক্তিযোদ্ধা মোঃ জিয়াউল কবির দুলু এর আজ বৃহস্পতিবার পাঠানো এক বিবৃতিতে এ দাবি জানানো হয়। 

বিবৃতিতে বলা হয়, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস থেকে শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে সরকারের নির্দেশে ১৫ মার্চ থেকে সারা দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শ্রেণিতে যথাযথ পাঠদান ও সিলেবাস শেষ করতে না পারায় অপ্রয়োজনীয় ও শিশুর মেধা বিকাশের অন্তরায়, নির্যাতনমূলক ৫ম শ্রেণির প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ও ইবতেদায়ি এবং জেএসসি-জেডিসি পরীক্ষা এ বছর বাতিল করে স্কুলে বার্ষিক পরীক্ষার ফলাফলের ভিত্তিতে শিক্ষার্থীদের উপরের শ্রেণিতে তোলার ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে নির্দেশ দানের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের সুযোগ্য কন্যা শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আকুল আবেদন জানায়।

বিবৃতিতে আরো বলেন, বিশেষজ্ঞ ও বিজ্ঞানীদের মতে সারাদেশে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের সংক্রমন ৮০ ভাগ কমে আসবে আগামী ডিসেম্বর-জানুয়ারিতে। করোনা ভ্যাকসিন পাওয়া যাবে আগামী জানুয়ারিতে। এহেন অবস্থায় স্কুল-কলেজ খুলে দিয়ে পাবলিক পরীক্ষা আয়োজন করলে আমাদের প্রাণপ্রিয় সন্তানরা/ শিক্ষার্থীরা ঝুঁকির মধ্যে পড়বে।

এছাড়া পিইসি এবং জেএসসি পরীক্ষায় প্রায় ৫০ লক্ষ পরীক্ষার্থী রয়েছে। এ দুটো পরীক্ষা চলাকালে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হবে না। 

এ বিশাল কর্মযজ্ঞে রাষ্ট্রের বিপুল শ্রমঘন্টা নষ্ট হবে ও অর্থের অপচয় ঘটবে। এ পরীক্ষা দু’টির সনদ কোন কাজে আসবে না। তাই এ বছর বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে প্রাথমিক শিক্ষা সমাপনী ও জুনিয়ার স্কুল সার্টিফিকেট পরীক্ষা বাতিল করার জোর দাবি জানাচ্ছি।

আরকে//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি