ঢাকা, মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১, || মাঘ ৫ ১৪২৭

প্রধানমন্ত্রী পদ্মা সেতু তৈরী করে ষড়যন্ত্রকারীদের জবাব দিয়েছেন: খালিদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৯, ২৭ নভেম্বর ২০২০ | আপডেট: ২০:১৯, ২৭ নভেম্বর ২০২০

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রূপপুরে পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র এবং পদ্মা সেতু নির্মাণের মাধ্যমে ষড়যন্ত্রকারীদের জবাব দিয়েছেন।

আজ শুক্রবার পাবনার ঈশ্বরদীস্থ চরগরগড়িতে বঙ্গবন্ধু জন্মশতবর্ষ আন্তর্জাতিক পর্ষদ আয়োজিত ‘বঙ্গবন্ধুর ১০০তম জন্মোৎসব’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অমর, তাঁকে হত্যা করা যায়নি। তিনি অমরত্ম লাভ করেছেন। এক মুজিবের রক্ত থেকে লক্ষ নয়; কোটি কোটি মুজিব জন্ম নিয়েছে।
তিনি বলেন, আমরা বঙ্গবন্ধুর স্বপ্নপূরণের কাংখিত লক্ষ্যের খুব কাছাকাছি পৌঁছে গেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করছি। বাংলাদেশ তাঁর নেতৃত্বে উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশে পরিণত হবে।

কবি ড. আব্দুল মজিদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পাবনা জেলা পরিষদ চেয়ারম্যান রেজাউর রহমান লাল, বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, পাবনা প্রেস ক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, কবি সুজন বড়ুয়া ও কবি আসলাম সানী।

দু’দিনব্যাপি এ জন্মোৎসর অনুষ্ঠানের উদ্বোধন করেন কবি মুহম্মদ নুরুল হুদা। উৎসব উপলক্ষ্য বর্ণাঢ্য শোভাযাত্রা, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর আলোকচিত্র প্রদর্শনী, বইমেলা, আলোচনা সভা, কবিতাপাঠ, আবৃত্তি এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করার দুঃসাহস আমাদের নেই। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার মাধ্যমে তাঁর প্রতি সম্মান জানান হবে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, স্বাধীনতার স্বাদ যাতে না পাই, সে লক্ষ্যে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল এবং সে হত্যাকে জায়েজ করার জন্য জিয়াউর রহমান, এরশাদ, খালেদা জিয়া যা যা করা দরকার তা করেছে। তারা বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের পুনর্বাসিত করেছে। তারা দেশপ্রেমিক সেনাবাহিনীর সদস্যদের বিনা বিচারে হত্যা করেছেন।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি