ঢাকা, রবিবার   ০৮ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৫ ১৪২৬

Ekushey Television Ltd.

প্রাইভেট প্র্যাকটিসে রেজিষ্ট্রেশন চায় ডেন্টাল টেকনোলিজষ্টরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৬ ২২ নভেম্বর ২০১৯

প্রাইভেট প্র্যাকটিসের জন্য রেজিষ্ট্রেশন প্রদান, সিলেকশন গ্রেডের ধাপ বাড়ানোসহ সরকারী চাকুরীজীবি সদস্যদের চলমান সংকট নিরসনের দাবি জানিয়েছে ডিপ্লোমা মেডিকেল টেকনালোজিস্ট (ডেন্টাল) এর প্রতিনিধিত্বকারী সংগঠন বাংলাদেশ ডেন্টাল পরিষদ।

শুক্রবার (২২ নভেম্বর) সকালে রাজধানীর পল্টনের কুষ্টিয়া ভবনের অডিটোরিয়ামে এক মতবিনিময় সভায় এ দাবি জানান তারা।

সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি মোশাররফ হোসেন মোল্লার সভাপতিত্বে এবং সংগঠনের মহাসচিব লায়ন মুহাম্মদ কামাল হোসেনের পরিচলনায় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি শিকদার মকবুল হক, ডেপুটি এ্যাটর্নী জেনারেল এডভোকেট গোলাম মোস্তফাসহ সংগঠনের উর্ধ্ধতন কর্মকর্তারা।

এসময় সংগঠনের নেতারা বলেন, প্রতিবছর দেশের সরকারি ১৩টি প্রতিষ্ঠানে ৪৪৫জন এবং বেসরকারী ১০৩টি প্রতিষ্ঠানে ১৯৬৮ জন সহ মোট ২৪১৩ জন ডেন্টাল টেকনোলজি ভর্তি হন। কিন্তু তাদের সেই পরিমাণ চাকরীর সুযোগ না থাকার পরও বিশেষায়িত এই বিষয়ে পড়াশোনা করেও প্রাইভেট প্রাকটিস করার অনুমতি পায়না। 

ডেন্টাল টেকনোলিজষ্টদের এই প্রাকটিসের সুযোগ দেওয়া হলে প্রত্যন্ত অঞ্চলে স্বাস্থ্যসেবা দেওয়ার সুযোগ আরো বাড়বে বলে মনে করেন বক্তারা। অন্য ডিপ্লোমাধারীদের থেকে তাদের গ্রেড একধাপ নিচে থাকার বৈষম্য দূর ও চাকরিতে পদোন্নতির সুযোগ এর দাবি জানান সারদেশ থেকে আসা বাংলাদেশ ডেন্টাল পরিষদ এর নেতারা।

এসি
 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি