ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮ ৬:৪০:০৬

Ekushey Television Ltd.
সংসদ নির্বাচন

প্রার্থীতার পক্ষে বিপক্ষে করা আপিলের শুনানি চলছে

স্মৃতি মন্ডল, একুশে টেলিভিশন :

প্রকাশিত : ০১:৩০ পিএম, ৬ ডিসেম্বর ২০১৮ বৃহস্পতিবার

সংসদ নির্বাচনে প্রার্থীতার পক্ষে বিপক্ষে করা আপিলের শুনানি চলছে। পঞ্চাশ জনের শুনানি শেষে প্রার্থীতা ফিরে পেয়েছেন ২৪ জন। বাতিল করা হয়েছে ২২ জনকে স্থগিত আছে ৪ জনের প্রার্থীতা।
নির্বাচন কমিশন ভবনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রার্থিতার পক্ষে-বিপক্ষে করা আপিলের শুনানি শুরু হয় আজ সকাল দশটায়। গত তিন দিনে ৫শ’ ৪৩টি আপিল জমা পড়ে। প্রথম দিনে ১শ’ ৬০ জনের শুনানি চলছে।
শুনানিতে প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য কমিশনার, ইসির সচিব ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটরা উপস্থিত আছেন।
চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. শামসুল হুদার আবেদনের শুনানির মাধ্যমে কমিশন এ কার্যক্রম শুরু করে। শুনানিতে পটুয়াখালী-৩ আসনে বিএনপি মনোনীত প্রার্থী গোলাম মাওলা রনি তার প্রার্থিতা ফিরে পেয়েছেন।
বগুড়া-৭ আসনে বিএনপির প্রার্থী মিল্টন মোর্শেদের আপিল শুনানি শেষে তাকে প্রার্থীতা ফিরিয়ে দেওয়া হয়। প্রার্থীতা ফিরে পেয়েছেন ঢাকা-১ আসনের বিএনপির আরেক প্রার্থী খন্দকার আবু আশফাকও। উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ না করার কারণ দেখিয়ে তার মনোনয়নপত্র বাতিল হয়েছিল।
একইভাবে মনোনয়নপত্র বৈধ ঘোষিত হয়েছে জামালপুর-৪ আসনের বিএনপি প্রার্থী ফরিদুল কবীর তালুকদার শামীম এবং ঢাকা-২০ আসনের প্রার্থী তমিজ উদ্দিনেরও। দু’জনের মনোনয়নপত্রও বাতিল হয়েছিল পরিষদের চেয়ারম্যান পদ থেকে সরে না দাঁড়ানোর কারণে।
১শ’ ৬০ জনের শুনানি শেষ না হওয়া পর্যন্ত কার্যক্রম চলবে।
এসএ/



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি