ঢাকা, বৃহস্পতিবার   ১৩ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৯ ১৪২৭

Ekushey Television Ltd.

প্রিয়াঙ্কা চোপড়ার জন্মদিন আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৯ ১৮ জুলাই ২০১৯ | আপডেট: ১১:০২ ১৮ জুলাই ২০১৯

আজ বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার জন্মদিন। তিনি ১৯৮২ সালের ১৮ জুলাই ভারতের বিহারের (বর্তমানে ঝাড়খণ্ড) জামশেদপুরে জন্মগ্রহণ করেন। তার পিতা অশোক চোপড়া এবং মাতা মধু চোপড়া দুজনেই ভারতীয় সেনাবাহিনীর চিকিৎসক। তার পিতা পাঞ্জাবি এবং আম্বালার অধিবাসী ছিলেন। তার মাতা ঝাড়খণ্ডের অধিবাসী। তার নানী মধ্য জ্যোৎস্না অখৌরি ছিলেন সাবেক বিহার মন্ত্রীসভার সদস্য এবং নানা মনোহর কিষাণ আখৌরি ছিলেন সাবেক কংগ্রেস রাজনীতিবিদ। প্রিয়াঙ্কার ভাই সিদ্ধার্থ তার থেকে সাত বছরের ছোট এবং পরিনীতি চোপড়া, মন্নরা চোপড়া ও মীরা চোপড়া তার চাচাত বোন।

২০০০ সালে তিনি মিস ওয়ার্ল্ড উপাধি লাভ করেন। ২০০২ সালে তামিল ঠামিজান চলচ্চিত্রের মাধ্যমে অভিষেক হয় তার। হিন্দি চলচ্চিত্রে তিনি সানি দেওলের বিপরীতে দ্য হিরো সিনেমার মাধ্যমে প্রবেশ করেন।

২০০৪ সালে আন্দাজ সিনেমার জন্য তিনি সেরা নবাগতা অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। ২০০৮ সালে তিনি ফ্যাশন সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন।

২০১৬ সালে তিনি ভারত সরকার প্রদত্ত চতুর্থ বেসামরিক পুরস্কার পদ্মশ্রী অর্জন করেন এবং টাইম ম্যাগাজিন প্রকাশিত তালিকায় শীর্ষ ১০০ প্রভাবশালী নারী হিসেবে তালিকাভুক্ত হন।

 

মডেলিং কিংবা অভিনয়—সব জায়গাতেই সমান বিচরণ অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার। ২০০০ সালে মিস ওয়ার্ল্ড খেতাব অর্জন, তারপর অভিনেত্রী হিসেবে বলিউডে দাপিয়ে বেড়িয়েছেন।

বর্তমানে হলিউডেও অভিনেত্রী হিসেবে যথেষ্ট পরিচিতি অর্জন করেছেন তিনি। পাশাপাশি ইউনিসেফের গুডউইল অ্যাম্বাসেডর হিসেবেও কাজকর্ম করছেন অনেক দিন ধরে।

২০১৮ সালের ১ ডিসেম্বর আড়ম্বরপূর্ণ আয়োজনে বিদেশি পাত্রের সঙ্গে বিয়ের পিঁড়িতে বসেন দেশি গার্ল প্রিয়াঙ্কা চোপড়া। সেই হিসেবে মার্কিন সঙ্গীত তারকা নিক জোনাসের সঙ্গে এখন সংসার করছেন তিনি।

এসএ/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি