ঢাকা, সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

পররাষ্ট্রমন্ত্রণালয়ের নিন্দা

প্রিয়া সাহার বক্তব্য চরম মিথ্যা ও উদ্দেশ্যেপ্রণোদিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৯ ২০ জুলাই ২০১৯

দেশের ৩৭ মিলিয়ন বা ৩ কোটি ৭০ লাখ সংখ্যালঘু গুম হয়েছে বলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পের কাছে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাংগাঠনিক সম্পাদক প্রিয়া সাহা যে বক্তব্য দিয়েছেন তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

শনিবার এক বিবৃতিতে বলা হয়,  প্রিয়া সাহার বক্তব্য চরম মিথ্যা ও উদ্দেশ্যেপ্রণোদিত। তার বক্তব্যের পেছনে বাংলাদেশের মারাত্মক কোনো ক্ষতির উদ্দেশ্যে থাকতে পারে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অভিযোগকারী যে বক্তব্য দিয়েছেন তার পেছনে অসৎ কোনো উদ্দেশ্য বা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র থাকতে পারে বলেও মনে করছে সরকার।

বাংলাদেশ ধর্মীয় স্বাধীনতা ও সাম্প্রদায়িক সম্প্রীতির একটি বাতিঘর, যেখানে সকল ধর্ম ও সম্প্রদায়ের মানুষ যুগ যুগ ধরে শান্তিতে বসবাস করে আসছেন বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।  

গত ১৬ জুলাই ধর্মীয় নিপীড়নের শিকার হওয়া বিশ্বের বিভিন্ন দেশের ২৭ জন নারী-পুরুষ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করেছেন। তাদের মাঝে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতা প্রিয়া সাহা একজন।

ট্রাম্পের কাছে নালিশকারী প্রিয়া সাহা বাংলাদেশের সংখ্যালঘু জনগোষ্ঠীকে বাঁচানোর জন্য সাহায্য প্রার্থনা করেন। ভিডিওতে দেখা যায় তিনি বলেন, ‘স্যার, আমি বাংলাদেশ থেকে এসেছি। এখানে ৩ কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ধর্মাবলম্বী মানুষ গুম হয়ে গেছে। দয়া করে, আমাদের বাংলাদেশিদের সাহায্য করেন! আমরা আমাদের দেশে থাকতে চাই। এখনও সেখানে ১ কোটি ৮০ লাখ সংখ্যালঘু মানুষজন আছে। আমার অনুরোধ, প্লিজ আমাদের সাহায্য করেন, আমরা আমাদের দেশ ছেড়ে যেতে চাই না। ওখানে যেন থাকতে পারি সে সাহায্য করেন! আমি আমার বাড়ি হারিয়েছি, তারা আমার বাড়ি পুড়িয়ে দিয়েছে, আমার জমি কেড়ে নিয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোনো বিচার হয়নি।’

ট্রাম্প তখন প্রিয়া সাহার কাছে জানতে চান, কারা জমি নিয়ে গেছে? কারা বাড়ি ও জমি দখল করেছে?

সাহা একটু ভেবে বলেন, মুসলমান উগ্রপন্থীরা। তারা সবসময় রাজনৈতিক আশ্রয় পাচ্ছে। সব সময়।

তার বক্তব্য শুনে ট্রাম্প হাত বাড়িয়ে দেন।

আই/

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি