ঢাকা, সোমবার   ১৯ আগস্ট ২০১৯, || ভাদ্র ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা হচ্ছে আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৯ ২১ জুলাই ২০১৯

বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে অভিযোগ করা প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করবেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

আজ রোববার ঢাকার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রোববার এ মামলা করা হবে। ব্যারিস্টার সুমন এ তথ্য নিশ্চিত করেছেন।

ব্যারিস্টার সুমন বলেন, বাংলাদেশ থেকে ৩৭ মিলিয়ন হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্ট ধর্মাবলম্বী মানুষ নিখোঁজ হয়েছেন বলে মিথ্যা তথ্য দিয়ে প্রিয়া সাহা রাষ্ট্রদ্রোহের অপরাধ করেছেন। এর পেছনে আন্তর্জাতিক গভীর ষড়যন্ত্র রয়েছে। এটি অবশ্যই তদন্ত করে দেখা উচিত।

মার্কিন সংবাদমাধ্যমের খবর অনুযায়ী গত বুধবার হোয়াইট হাউসে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আসা ২৭ জন ধর্মীয় নিপীড়নের শিকার হওয়া ব্যক্তির সঙ্গে কথা বলেন ডোনাল্ড ট্রাম্প। এরা সবাই ওয়াশিংটন গত ১৬ থেকে ১৮ জুলাই পর্যন্ত মার্কিন পররাষ্ট্র দফতরে আয়োজনে অনুষ্ঠিত একটি ইভেন্টে যোগ দিতে যুক্তরাষ্ট্রে এসেছিলেন, যার নাম ছিল ‘সেকেন্ড মিনিস্টারিয়াল টু এ্যাডভান্স রিলিজিয়াস ফ্রিডম’।

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী ঢাকার মার্কিন দূতাবাস এতে পাঁচজন বাংলাদেশি এবং দু’জন রোহিঙ্গা মুসলিম শরণার্থীর একটি প্রতিনিধিদল পাঠায়, যার একজন ছিলেন প্রিয়া সাহা।

তিনি অভিযোগ করেন, বাংলাদেশে থেকে তার ভাষায় ‘৩৭ মিলিয়ন হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান নিখোঁজ হয়েছে’, তার নিজের বাড়িঘরও আক্রান্ত হয়েছে কিন্তু এর কোনও বিচার হয়নি। ট্রাম্পকে অনুরোধ করেন তিনি যেন বাংলাদেশের সংখ্যালঘুদের সাহায্য করেন, যাতে তারা দেশে থাকতে পারে।

প্রিয়া সাহার সঙ্গে ট্রাম্পের কথোপকথনের ভিডিওটি অনলাইনে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায় এক দিনের মধ্যেই। পড়তে থাকে অসংখ্য মন্তব্য। ফেসবুকসহ নানা প্ল্যাটফর্মে শুরু হয় বিতর্ক। সরকারের মন্ত্রীরাও কথা বলতে শুরু করেন এ নিয়ে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, এসব অভিযোগ কেন আনা হয়েছে, প্রিয়া সাহা দেশে ফিরলে তাকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি