ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ফার্স্ট লুকেই আলোচনায় ‘মায়া দ্য লস্ট মাদার’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৪, ২১ সেপ্টেম্বর ২০১৮

প্রকাশ পেয়েছে ‘মায়া দ্য লস্ট মাদার সিনেমার ফার্স্ট লুক। সরকারি অনুদানপ্রাপ্ত এ চলচ্চিত্রটির পোস্টার নিয়ে বিতর্ক শুরু হয়েছে। মাসুদ পথিক নির্মিত ‘মায়া দ্য লস্ট মাদার পোস্টারে দেখা গেছে নির্যাতিত এক বীরাঙ্গনার হাত বাঁধা নগ্ন ছবি। আর এ নিয়েই চলছে তর্ক-বিতর্ক।

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ‘নারী’ এবং কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে নির্মিত চলচ্চিত্রটিতে কেন্দ্রীয় দুই চরিত্রে অভিনয় করেছেন মুমতাজ সরকার (কলকাতা) ও জ্যোতিকা জ্যোতি, প্রান রায়, দেবাশীষ কায়সার, হাসান ইমাম, ঝুনা চৌধুরী। তবে পোস্টারে নগ্ন শরীরে কোন অভিনেত্রী হাজির হয়েছেন সেটি বলতে চাইছেন না নির্মাতা।

পোস্টারটি নিয়ে নির্মাতা বলেন, ‘পোস্টারটা একজন নির্যাতিত বীরাঙ্গনার টাইপো ইমেজ, পাকিস্তানি আর্মি টর্চার ক্যাম্পে এরকম বীভৎস নির্যাতন করত, তারই একটি চিত্র পোস্টারটিতে উঠে এসেছে। এটাকে খারাপ দৃষ্টিভঙ্গিতে দেখার অবকাশ নাই। এখানে সত্য আছে, কোনো অশ্লীলতা নেই।’

তিনি আরও জানান, চলচ্চিত্রের শুটিং চলতি বছর ২০ ফেব্রুয়ারি থেকে শুরু হয়। ঢাকা ও নরসিংদীর রায়পুরায় টানা ৪০ দিন শুটিং শেষে চলচ্চিত্রটি এখন সম্পাদনাও শেষ পর্যায়ে।

সিনেমাটি এবছরই মুক্তি পাবে বলে নিশ্চিত করেছেন মাসুদ পথিক।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি