ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০, || কার্তিক ৭ ১৪২৭

Ekushey Television Ltd.

ফোনের আইএমইআই পরিবর্তনের ডিভাইসসহ চক্রের ১২ সদস্য গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৯ ১৭ সেপ্টেম্বর ২০২০

মোবাইলফোনের আইএমইআই (ইন্টারন্যাশনাল মোবাইল ইক্যুইপমেন্ট আইডেন্টিটি) পরিবর্তন করার ডিভাইস ও বিপুল পরিমাণ চোরাই মোবাইলফোনসহ সংঘবদ্ধ চক্রের ১২সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গ্রেফতারকৃতরা হচ্ছে- লাভলু হাসান (২০), মো. তামিম (২০), মুরাদ খান (২৩), আল আমিন ওরফে অনিক (২২), বশির আলম শুভ (৩০) আব্দুল মালেক (৩২), শাহ আলম (৩৬), স্বপন (৩৪), জাহাঙ্গীর আলম (২৬), ইমাম হাসান (২২), মো. আরিফ (৩৪) ও আল আমিন (২০)।

সিআইডি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, চোরাই মোবাইলফোন ক্রয় করে বিভিন্ন ডিভাইস ও সফটওয়্যারের মাধ্যমে মোবাইলের আইএমইআই পরিবর্তন করে মার্কেটে বিক্রয়কারী চক্রের ওই ১২ সদস্যকে বুধবার সিআইডি ঢাকা মেট্টো পূর্বের একটি টিম গ্রেফতার করে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চক্রটি দীর্ঘদিন ধরে রাজধানীতে মোবাইল চোরচক্রের কাছ থেকে স্বল্পদামে বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল ক্রয় করে আইএমইআই পরিবর্তন করার ডিভাইস ব্যবহার করে সমাজের ক্ষতি করে আসছিল।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গ্রেফতার মুরাদ খান ও লাভলু হাসান রাজধানীর বিভিন্ন চোরদের কাছ থেকে চোরাই মোবাইলফোন ক্রয় করে তার লক খোলা এবং মোবাইলের আইএমইআই নম্বর পরিবর্তন করার জন্য অনিক, বশির ও মীম টেলিকমের মালিক আব্দুল মালেকের কাছে দিতেন। পরে তারা ডিভাইস ব্যবহার করে মোবাইলের আইএমইআই পরিবর্তন করতো। এরপর সুনির্দিষ্ট গ্রাহকের কাছে নির্ধারিত মূল্যের কম মূল্যে মোবাইলগুলো বিক্রি করতো।

চোরাই ও আইএমইআই পরিবর্তন করা ২৬৫টি বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল, আইএমইআই পরিবর্তন করার ৯টি ডিভাইস তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে। চক্রের সদস্যরা এই ডিভাইসগুলো গুলিস্তানের পাতাল মার্কেটের মাসুদ টেলিকম ও কবির টেলিকম থেকে ক্রয় করেছে।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি