ঢাকা, শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯, || ভাদ্র ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

বঙ্গবন্ধুকে চিঠি লিখলেন ঢাবি শিক্ষার্থীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৭ ২ আগস্ট ২০১৯ | আপডেট: ১০:০৭ ৩ আগস্ট ২০১৯

শোকের মাস আগস্ট উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে চিঠি লিখলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রায় তিনশো শিক্ষার্থী। শুক্রবার (২ আগস্ট) বিকাল ৫টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মাঠ প্রাঙ্গণে বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে আয়োজিত ‘পিতার কাছে চিঠি’ শীর্ষক এক অনুষ্ঠানে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা একটি সাদা পৃষ্ঠায় বঙ্গবন্ধুর প্রতি তাদের মনে জমে থাকা অব্যক্ত কথামালা লিখেন। চিঠির ডাক টিকিটে বঙ্গবন্ধু ঠিকানায় লেখা ছিল বাংলাদেশ এবং পোস্ট কোড নং ছিল ১৯৭১। পরে চিঠিগুলো এক সাথে বেলুনে করে আকাশে উড়িয়ে দেয়া হয়।

ছাত্রলীগ সভাপতি শোভন বলেন, এদেশের প্রতিটি তরুণই এক একজন বঙ্গবন্ধু। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে খুনিরা ভেবেছিলো তার নাম ইতিহাস থেকে মুছে দেবে। কিন্তু জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু আরো বেশি শক্তিশালী হয়ে উঠেছে।

অনুষ্ঠানে অংশগ্রহণকারী চতুর্থ বর্ষের শিক্ষার্থী সোহাগ বলেন, ছোট বেলা থেকেই বঙ্গবন্ধু ছিলেন আমার স্বপ্নের নায়ক। আজ প্রতীকীভাবে হলেও তার কাছে চিঠি লিখতে পেরে খুব ভালো লাগছে।

শামসুন্নাহার হলের প্রথম বর্ষের শিক্ষার্থী ইশরাত জাহান বলেন, যদিও বঙ্গবন্ধুকে বাস্তবে দেখার সৌভাগ্য হয়নি কিন্তু তার কাছে চিঠি লিখতে পেরে নিজেকে খুব ধন্য মনে করছি।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের সঞ্চালনায় ও ঢাবি ছাত্রলীগ সভাপতি সন্জিত চন্দ্র দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) সভাপতি আবির রায়হান।

আরকে/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি