ঢাকা, মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯, || কার্তিক ২৮ ১৪২৬

Ekushey Television Ltd.

বঙ্গবন্ধুকে নিয়ে ফাহমিদা নবীর গান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০১ ১৫ আগস্ট ২০১৮ | আপডেট: ১২:১০ ১৫ আগস্ট ২০১৮

শোকের মাসে বঙ্গবন্ধুকে নিয়ে নন্দিত কণ্ঠশিল্পী ফাহমিদা নবীর কণ্ঠে প্রকাশ হলো বঙ্গবন্ধুকে নিয়ে গান-‘পিতার রক্তে’। ‘পিতার রক্তে রঞ্জিত এই বাংলাকে ভালোবাসি/ তাঁর রেখে যাওয়া এই বাংলার বুকে বারবার ফিরে আসি’-বঙ্গবন্ধুকে নিয়ে সুজন হাজংয়ের এমন কথায় সুরারোপ করেছেন যাদু রিছিল। সুমন কল্যানের সংগীতায়োজনে গানটিতে কণ্ঠ দিয়েছেন ফাহমিদা নবী।

গানটি প্রসঙ্গে তিনি বলেন, “বঙ্গবন্ধুকে যথাযথভাবে উপস্থাপন করা হয়েছে গানটিতে। গানের কথা ও সুরের মধ্যে এক ধরনের বৈচিত্রময় অনুভূতির প্রকাশ হয়েছে। জাতির জনকের জন্য সম্মান, অহংকার, বিষাদ, দেশপ্রেম, হাহাকার, প্রার্থনা এবং বিজয় এই সবগুলো অনুভূতি প্রকাশিত হয়েছে। গানটিতে কণ্ঠ দিতে পেরে আমি নিজেও সম্মানিত বোধ করছি।

গীতিকবি সুজন হাজং এ প্রসঙ্গে বলেন, “বঙ্গবন্ধু মৃত্যঞ্জয়ী। তার মতো মহানায়কের জন্য গান লিখতে পারা আমার জন্য সম্মানের। বাঙালি হিসেবে এটা আমার দায়বদ্ধতাও। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতেই আমার এই গান লেখা। আগামী ১৫ আগস্ট জাতির পিতার প্রয়াণ দিবস উপলক্ষে তৈরি এ গানের মাধ্যমে তার প্রতি যথাযথ সম্মান দেখাতে পারলেই আমাদের সার্থকতা।
সুরকার যাদু রিছিল বলেন, “সুজন হাজং তার লেখার মাধ্যমে যে দেশপ্রেম ফুটিয়ে তুলেছেন, কণ্ঠশিল্পী ফাহমিদা নবী তার অসাধারণ গায়কীর মাধ্যমে তা উপস্থাপন করেছেন। আশা করছি গানটি আপামর বাঙালির মনের কথা হয়ে প্রকাশ হবে। ১৪ অগাস্ট গীতিকার সুজন হাজং এর নিজস্ব ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশিত হয়েছে।

 টিআর/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি