ঢাকা, রবিবার   ২০ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৫ ১৪২৭

Ekushey Television Ltd.

বঙ্গমাতার জন্মদিন উপলক্ষে সেলাই মেশিন ও অনুদান বিতরণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৯ ৯ আগস্ট ২০২০ | আপডেট: ০৯:২৮ ৯ আগস্ট ২০২০

সারাদেশে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে বিভিন্ন জেলায় আলোচনা সভা, অসহায় ও দুস্থ নারীদের মাঝে সেলাই মেশিন ও অনুদান বিতরণ এবং মেধাবি কৃতি শিক্ষার্থীদের উপহার প্রদান করা হয়েছে।

মুকসুদপুর উপজেলায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রশিক্ষিত নারীদের মাঝে সেলাই মেশিন এবং ২০১৯ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত শিক্ষার্থীর মাঝে ল্যাপটপ বিতরণ করা হয়েছে। শনিবার সকালে মুকসুদপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অফিসার্স ক্লাবে ২০ জন প্রশিক্ষিত নারীকে সেলাই মেশিন এবং ১৫ জন কৃতি শিক্ষার্থীকে ল্যাপটপ প্রদান করা হয়। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উপজেলা কার্যালয়ের উদ্যোগে এসব সামগ্রী প্রদান করা হয়।

এ উপলক্ষে মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসার তাসলিমা আলীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসমত হোসেন ভূঁইয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান রবিউল ইসলাম মোল্যা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার ফায়জুল ইসলাম এবং সিনিয়র সাংবাদিক হায়দার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। 

জয়পুরহাটে বঙ্গবাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে জেলায় ১৫ জন অসহায় নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা কার্যালয় যৌথভাবে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সামছুল আলম দুদু।

জেলা প্রশাসক মো. শরীফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম সোলায়মান আলী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন চন্দ্র রায়, জয়পুরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খ ম আব্দুর রহমান রনি, জেলার মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক সাবিনা সুলতানা প্রমুখ।

ফেনীতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকীতে আলোচনা সভা ও ৩৬ জন নারীর মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। শনিবার সকালে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনীর জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ সুমনী আক্তার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল ইসলাম।

জেলায় মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নাসরিন আক্তার জানান, জেলার ছয় উপজেলার প্রতিটিতে ৬ জন নারীকে এ উপহার প্রদান করা হয়েছে।

নড়াইলে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী উপলক্ষে জেলায় দরিদ্র ও অসহায় মহিলাদের মাঝে সেলাই মেশিন ও অনুদান বিতরণ করা হয়েছে। শনিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা কার্যালয় আয়োজিত সেলাই মেশিন, অনুদান বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আনজুমান আরা। জেলায় মহিলা বিষয়ক অধিদপ্তর নড়াইলের উপ-পরিচালক মো. আনিছুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

জেলার তিন উপজেলার ১৮ জন দরিদ্র ও অসহায় মহিলাকে ১৮টি সেলাই মেশিন এবং ২০ জনকে জনপ্রতি দুই হাজার টাকা অনুদান প্রদান করা হয়েছে।

হবিগঞ্জে বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে অস্বচ্ছল নারীকে সেলাই মেশিন প্রদান করা হয়েছে। শনিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মো.আবু জাহির। জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে ৫৪ জন অস্বচ্ছল নারীকে সেলাই মেশিন প্রদান করা হয়। অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক নুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মর্জিনা আক্তার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বিজেন ব্যানার্জী ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মাহবুবল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

ঝালকাঠিতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে শনিবার বেলা ১১টায় ঝালকাঠি পৌরসভার উদ্যোগে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও সেলাই মেশিন বিতরণ করা হয়। পৌরসভার বঙ্গবন্ধু কর্নারে আয়োজিত এ অনুষ্ঠানে টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য রাখেন ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র এবং আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপি। অনুষ্ঠানে অসহায় ছয় জনের মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়। পরে বঙ্গমাতার আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

এছাড়া বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সেলাই মেশিন বিতরণ করেছে মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা কার্যালয়। শনিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত এ অনুষ্ঠানে ১২ জন নারীকে বিনামূল্যে সেলাই মেশিন প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী। এতে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, অতিরিক্ত পুলিশ সুপার মো. ঘাবীবুল্লাহ ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আলতাফ হোসেন।

সূত্র: বাসস

এএইচ/এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি