ঢাকা, শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

বন্যাকবলিত অঞ্চলের ৭২টি নদীর পানি হ্রাস পেয়েছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৩ ৪ আগস্ট ২০২০

দেশের কোথাও কোথাও বন্যা পরিস্থিতি স্থিতিশীল রয়েছে। বন্যা আক্রান্ত ১৮ জেলার ৭২টি নদীর পানি হ্রাস পেয়েছে এবং বৃদ্ধি পেয়েছে ২৬টির। অপরদিকে বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে ১৭টি নদীর পানি। বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র থেকে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ খবর জানানো হয়েছে।

আজ বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র থেকে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টায় মুন্সীগঞ্জ, ফরিদপুর, মাদারীপুর, চাঁদপুর, রাজবাড়ি, শরিয়তপুর, ঢাকা ও নারায়ণগঞ্জ জেলার বন্যা পরিস্থিতির স্থিতিশীল থাকতে পারে।

আরও বলা হয়েছে, ব্রহ্মপুত্র ও যমুনা নদ-নদীর পানি সমতল হ্রাস পাচ্ছে। যা আগামী ৭২ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। গঙ্গা-পদ্মা নদীসমূহের পানি সমতল স্থিতিশীল আছে, যা আগামী ২৪ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

অপরদিকে, কুশিয়ারা ব্যাতীত উত্তরাঞ্চলের আপার মেঘনা অববাহিকার প্রধান নদীসমূহের পানি সমতল হ্রাস পাচ্ছে, যা আগামী ৪৮ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

রাজধানীর আশেপাশের নদীসমূহ এবং ঢাকা সিটি কর্পোরেশন সংলগ্ন নদীসমূহের পানি সমতল স্থিতিশীল আছে, যা আগামী ২৪ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। 

পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টায় কুড়িগ্রাম, গাইবান্ধা, বগুড়া, জামালপুর, সিরাজগঞ্জ, টাঙ্গাইল, নওগাঁ, নাটোর, মানিকগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া জেলার বন্যা পরিস্থিতি স্থিতিশীল থাকতে পারে।

গত ২৪ ঘন্টায় দেশে উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে কক্সবাজারে ১০০ মিমি, বরিশালে ৭৯ মিমি, বান্দরবানে ৭৪ মিমি, নাকুয়া গাঁওয়ে ৫৬ মিমি, লামায় ৫৩ মিমি এবং চট্টগ্রামে ৫১ মিলিমিটার। সূত্র: বাসস

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি