ঢাকা, বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০, || কার্তিক ৭ ১৪২৭

Ekushey Television Ltd.

বন্যায় স্বাস্থ্য অধিদপ্তরের দুই সতর্কতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৪ ২১ জুলাই ২০২০ | আপডেট: ১৫:৩৫ ২১ জুলাই ২০২০

প্রাকৃতিক দুর্যোগ বন্যায় দুটি বিষয়ে সতর্কতা অবলম্বনের জন্য অনুরোধ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। প্রথমত, সাপের কামড় থেকে সবাইকে সতর্কতা অবলম্বন করতে হবে। দ্বিতীয়ত, সবাইকে নিরাপদ পানি পান করার অনুরোধ জানানো হয়। 

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিন শুরুর আগে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ বিষয়ে সতর্ক হওয়ার জন্য অনুরোধ জানান।  

তিনি বলেন, আমাদের অনেক জেলাতেই এখন বন্যা চলছে। এই বন্যায় সাপের কামড়ে মৃত্যু এটা খুব সাধারণ ঘটনা। সে জন্য বাড়ির ছোটদেরকে এবং সবাইকে এই সাপ বিষয়ে আমাদেরকে সতর্ক থাকতে হবে।

সবাইকে নিরাপদ পানি পান করার অনুরোধ করে ডা. নাসিমা সুলতানা বলেন, পানি ফুটিয়ে অথবা পানি বিশুদ্ধকরন ট্যাবলেট দিয়ে পানি বিশুদ্ধ করে পান করবেন। নিকটস্থ স্বাস্থ্য কমপ্লেক্স বা স্বাস্থ্যকেন্দ্রে পানি বিশুদ্ধকরন ট্যাবলেট পাওয়া যায়। এটি সংগ্রহ করে নিরাপদ পানি পান করবেন। যাতে পানিবাহিত রোগ থেকে নিজেকে মুক্ত রাখতে পারেন। 

অনলাইন বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১২,৮৯৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে নতুন আরও ৩,০৫৭ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ২,১০,৫১০ জন। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪১ জন। এনিয়ে মোট মারা গেলেন ২,৭০৯ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১,৮৪১ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ১,১৫,৩৯৭ জন।

বুলেটিন শেষে ডা. নাসিম বলেন, সতর্ক থাকুন, সচেতন হোন। সঠিকভাবে মাস্ক পরুন এবং বাড়ির সকল সদস্যকে এ বিষয়ে উদ্বুদ্ধ করুন। সাবান পানি দিয়ে বার বার ২০ সেকেন্ড ধরে হাত ধোন। সামাজিক দূরত্ব বজায় রাখুন। জনসমাবেশ এড়িয়ে চলুন। সবাই সচেতন হলে, সতর্ক হলে অবশ্যই করোনাকে প্রতিরোধ করা যাবে এবং এই প্রতিরোধে আপনারা সবাই সামিল হবেন।

এমবি//


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি