ঢাকা, বৃহস্পতিবার   ১৩ মে ২০২১, || বৈশাখ ২৯ ১৪২৮

বন্যা পরিস্থিতির অবনতির আশঙ্কা এগারো জেলায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৬, ১২ জুলাই ২০২০

দেশের এগারোটি অঞ্চলে আগামী ২৪ ঘন্টায় বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে। আজ এ তথ্য এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নীলফামারী, লালমনিরহাট, রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, বগুড়া, জামালপুর, নাটোর, সিলেট, সুনাম গঞ্জ এবং নেত্রকোণা জেলার নিম্নাঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে। আগামী ২৪ ঘন্টায় যমুনা, কাজীপুর ও সিরাজগঞ্জ পয়েন্টে এবং পদ্মা নদীর গোয়ালন্দ পয়েন্টে পানি বিপদসীমা অতিক্রম করতে পারে।

এছাড়া ব্রহ্মপুত্র-যমুনা, গঙ্গা-পদ্মা এবং উত্তর-পূর্বাঞ্চলের আপার মেঘনা অববাহিকার প্রধান নদ-নদীরসমূহের পানি সমতল বৃদ্ধি পেতে পারে। যা আগামী ৭২ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। আগামী ২৪ ঘন্টায় তিস্তা ও ধরলা নদীর পানি সমতল বৃদ্ধি অব্যাহত থাকতে পারে এবং বিপদসীমার উপর দিয়ে অতিক্রম করতে পারে।

এছাড়া আগামী ২৪ ঘন্টায় দক্ষিণ-পূর্ব পার্বত্য অঞ্চলে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ফলে এ অঞ্চলের সাঙ্গু, হালদা ও মাতামুহুরী নদীর পানি দ্রুত বৃদ্ধি পাবে।

অপরদিকে, দেশের ১০১টি পর্যবেক্ষণাধীন পানি সমতল স্টেশনের মধ্যে বৃদ্ধি পেয়েছে ৭৬টির, হ্রাস পেয়েছে ২৩ টির, অপরিবর্তিত রয়েছে ২টির এবং বিপদসীমার উপরে রয়েছে ১৬টি।

সারাদেশে গত ২৪ ঘন্টায় উল্লেখযোগ্য বৃষ্টিপাত হয়েছে সুনামগঞ্জে ১৫০ মিলিমিটার, লালাখালে ১৪৮ মিলিমিটার, ঠাকুরগাঁওয়ে ১২১ মিলিমিটার, কমলগঞ্জে ১০৮ মিলিমিটার, মনু রেলওয়ে ব্রিজ পয়েন্টে ১০৪ মিলিমিটার, শেরপুরে ৯২ মিলিমিটার, সিলেটে ৯৫ মিলিমিটার, পঞ্চগড়ে ৯২ মিলিমিটার, শ্যাওড়ায় ৯২ মিলিমিটার এবং নোয়াখালীতে ৮৫ মিলিমিটার। খবর বাসস

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি