ঢাকা, বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০, || চৈত্র ২৬ ১৪২৬

Ekushey Television Ltd.

বাংলাদেশি মুনতাকা টরন্টো স্টুডেন্ট ইউনিয়নে প্রেসিডেন্ট প্রার্থী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৯ ২২ মার্চ ২০২০ | আপডেট: ২১:২৭ ২২ মার্চ ২০২০

বাংলাদেশি বংশোদ্ভূত মুনতাকা আহমেদ। কানাডার ইউনিভার্সিটি অব টরন্টোর ছাত্র সংসদ নির্বাচনে প্রেসিডেন্ট প্রার্থী হয়েছেন। সেদেশে অবস্থানরত প্রবাসীরা মুনতাকার সাফল্যে কামনায় শুভেচ্ছা জানাচ্ছেন। অনেকে ভোট প্রার্থনা করে প্রচারণা চালাচ্ছেন।

শনিবার (২১ মার্চ) দুপুর ১২টা থেকে ভোট গ্রহন শুরু হয়েছে। আগামী ২৫ মার্চ বিকেল ৫টা পর্যন্ত শিক্ষার্থীরা ভোট দেবেন। তবে সরাসরি নয় অনলাইনে ভোটের মাধ্যমে ছাত্ররা তাদের নেতা নির্বাচন করবেন।

কানাডার সম্মানজনক এই উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের ‘ইউনিভার্সিটি অব টরন্টো স্টুডেন্ট ইউনিয়ন’ ৩৮ হাজার শিক্ষার্থীর প্রতিনিধিত্ব করে। এমন একটি জায়গায় একজন বাংলাদেশি নেতৃত্ব দেবে এটা অনেকের কাছেই খুশির খবর।

এ বিষয়ে কানাডা প্রবাসী লেখক-সাংবাদিক শওগাত আলী সাগর তার ফেসবুক পেজে লেখেন, মুনতাকার জন্য আমি প্রাণভরে শুভ কামনা জানাই। আপনাদেরও বলি, মুনতাকার জন্য, নির্বাচনে তার বিজয়ের জন্য শুভকামনা জানান। আমরা তাকে ভোট দিতে পারবো না, কিন্তু বাংলাদেশি একটি মেয়ের জন্য শুভাশীষ জানাতেও পারবো না! অবশ্যই পারবো। আমি তো আরো একটি কাজ করবো। আমার চেনা জানা ইউএফটির শিক্ষার্থী যারা আছেন, যাদের সন্তানরা ইউএফটিতে পড়াশোনা করে তাদেরও আমি মুনতাকার কথা বলবো। মুনতাকার জন্য শুভেচ্ছা চাইবো, শুভাশীষ চাইবো। আপনিও সেটি করতে পারেন।

তিনি আরও লেখেন, আমাদের মুনতাকা, বাঙালি মেয়ে মুনতাকা ইউনিভার্সিটি অব টরন্টো স্টুডেন্ট ইউনিয়নের প্রেসিডেন্ট হবে- আমি তো স্বপ্নেই বিভোর হয়ে আছি। বেস্ট অব লাক মুনতাকা, তোমার জন্য অফুরান শুভ কামনা মা।

মুনতাকা ইমিউনোলোজি এবং হেল্থ অ্যান্ড ডিসিজ এই দুই বিষয়ে মেজর নিয়ে তৃতীয় বর্ষের একজন ছাত্রী। ইউনিভার্সিটিতে নানা পর্যায়ে তিনি নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। মুনতাকা ইউনিভার্সিটি অব টরন্টোর বাংলাদেশ স্টুডেন্ট এসোসিয়েশনের মার্কেটিং কো ডিরেক্টর, মুসলিম স্টুডেন্ট এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট (ফিনান্স) এবং ইউনিভার্সিটি অব টরন্টো স্টুডেন্ট ইউনিয়ন ক্লাবের এক্সিকিউটিভ এসিস্ট্যান্ট হিসেবে ক্যাম্পাসে ইতিমধ্যে নিজের যোগ্যতার সাক্ষর রেখেছেন। এ শিক্ষার্থী বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন। এবার তিনি বৃহত্তর পরিসরে শিক্ষার্থীদের নেতৃত্ব দিতে চান।

এসি

 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি