ঢাকা, শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১১ ১৪২৭

Ekushey Television Ltd.

বাংলাদেশের সহায়তা সামগ্রী লেবানন সরকারের কাছে হস্তান্তর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:২৫ ১১ আগস্ট ২০২০ | আপডেট: ০০:২৭ ১১ আগস্ট ২০২০

লেবাননের বৈরুতে বিস্ফোরণে আহতদের সহায়তায় বাংলাদেশ থেকে পাঠানো খাদ্য সামগ্রী এবং ওষুধপত্র আজ সে দেশের সরকারের কাছে হস্তান্তর করা হয়েছে।

লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোঃ জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান লেবানন সরকারের মনোনিত স্থানীয় প্রতিনিধির কাছে বাংলাদেশ সরকারের সহায়তা সামগ্রী হস্তান্তর করেন।

সোমবার (১০ আগস্ট) লেবাননে বাংলাদেশ দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। মানবিক সহায়তার মধ্যে রয়েছে ৯ টন খাদ্য সামগ্রী এবং ২ টন ওষুধ ও ওষুধ সামগ্রী। হস্তান্তরের সময় লেবাননের প্রতিরক্ষা মন্ত্রণালয়, ইউনিফিল ও দূতাবাসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে এ সহায়তা সামগ্রিসহ বাংলাদেশ বিমান বাহিনীর একটি পরিবহন বিমান বাংলাদেশ নৌবাহিনীর ৪ জন উচ্চ পর্যায়ের কর্মকর্তা, বাংলাদেশ সেনা বাহিনীর একজন কর্মকর্তা ও বাংলাদেশ বিমান বাহিনীর ১২জন ক্রুসহ আজ লেবাননের রফিক হারিরি আন্তর্জাতিক বিমান বন্দর, বৈরুতে অবতরণ করে।

গত ৪ আগস্ট আনুমানিক বিকেল ৬টার দিকে লেবাননের রাজধানী বৈরুত পোর্টে দু’টি শক্তিশালী বিস্ফোরণ ঘটে। এতে বৈরুত পোর্টসহ ১০ কিঃমিঃ পরিসীমায় ব্যাপক ক্ষতি হয়। বিস্ফোরণে প্রায় ১৬০ জন এর বেশি লোক নিহত হয়। ৬ হাজারেরও অধিক লোক আহত হয় এবং গৃহহারা হয় প্রায় তিন লক্ষাধিক মানুষ।

লেবাননের জলসীমায় ইউনিফিলের অধীনে পাহারারত বাংলাদেশ নৌবাহিনীর যুদ্ধজাহাজ, বিএনএস বিজয় উক্ত বিস্ফোরণে আংশিকভাবে ক্ষতিগ্রস্ত এবং জাহাজের ২১ জন কর্মকর্তা ও নাবিক আহত হয়।

এছাড়া এ পর্যন্ত বিস্ফোরণে ৫ জন বাংলাদেশী নাগরিক নিহত হয় এবং প্রায় ১শ’ জনেরও বেশী আহত হয়।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি