ঢাকা, সোমবার   ০১ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

বাজার নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫১ ৯ এপ্রিল ২০২০ | আপডেট: ২২:২৮ ৯ এপ্রিল ২০২০

করোনার বিদ্যামান পরিস্থিতিতেও বাজার নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত রয়েছে। এসব অভিযানে বর্তমান সংকটাবস্থা বিবেচনা করে ব্যবসায়ীদের ন্যায্যমূল্যে পণ্য বিক্রির আহ্বান জানানো হচ্ছে। এইকসঙ্গে করোনা প্রতিরোধে ভোক্তা সাধারণের মধ্যে সামাজিক দূরত্ব নিশ্চিতে সচেতনতাও চালানো হচ্ছে। 

আজ বৃহস্পতিবার রাজধানীর কয়েকটি বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যতালিক সংরক্ষণ ও নির্ধারিত মূল্যে পণ্য বিক্রির নির্দেশনা দেয়া হয়। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশনায় পরিচালক (প্রশাসন) শামীম আল মামুনের পরিচালনায় এসব কার্যক্রম চালানো হয়। পাশাপাশি ভোক্তাদের সামাজিক দূরত্ব বজায় রেখে নিত্য প্রয়োজনীয় পণ্য ক্রয় করতে আহ্বান জানানো হয়। 

এছাড়া রাজধানীর কারওয়ান বাজার, ইন্দিরা রোড কাঁচা বাজার, ইন্দিরা রোড আগোরা, পশ্চিম রাজাবাজার, শুক্রাবাদ বাজার, পান্থপথ বউবাজার, কাঁঠাল বাগান বাজার, মহাখালী, বনানী, রামপুরা, গুলশান-২ বাজার, পলাশী বাজার, নিউ মার্কেট বাজারে তদারকিমূলক অভিযান চালানো হয়। 

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের প্রধান কার্যালয়ের উপ-পরিচালক আতিয়া সুলতানা, মো. মাসুম আরেফিন, আফরোজা রহমান, বিকাশ চন্দ্র দাস, সহকারী পরিচালক মো. আবদুল জব্বার মন্ডল, ফাহমিনা আক্তার, তাহমিনা বেগম, রোজিনা সুলতানা ও ইন্দ্রানী রায় এসব অভিযান পরিচালনা করেন। 

এ সময় নিত্য প্রয়োজনীয় মোড়কবিহীন পণ্যের মূল্য তালিকা সংরক্ষণ না করা ও ধার্য্যকৃত মূল্যের চেয়ে অধিক মূল্যে পণ্য বিক্রয় করার অপরাধে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

ঢাকা মহানগরীর চারটি স্থানে টিসিবির ন্যায্যমূল্যের পণ্য বিক্রয় (ট্রাকসেল) ও একটি খাদ্য অধিদপ্তরের পণ্য বিক্রয় (ট্রাকসেল) তদারকি করা হয়। পাশাপাশি সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সকলকে অনুরোধ জানানো হয়। 

এআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি