ঢাকা, বুধবার   ১৫ জুলাই ২০২০, || আষাঢ় ৩১ ১৪২৭

Ekushey Television Ltd.

বাড়ছে না লঞ্চ ভাড়া, চলবে স্বাস্থ্যবিধি মেনে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৬ ২৯ মে ২০২০

যাত্রীদের শারীরিক দূরত্ব রেখে এবং স্বাস্থ্যবিধি মেনে সারাদেশে আগামী রোববার থেকে লঞ্চ চলবে। তবে এতে ভাড়া বাড়ানো হবে না বলে জানিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

শুক্রবার বিকালে মতিঝিলে সংস্থাটির ভবনে লঞ্চ মালিকদের সঙ্গে্ এক বৈঠকের পর এ সিদ্ধান্ত জানান বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান গোলাম সাদেক।

গোলাম সাদেক বলেন, ‘কীভাবে স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চলাচল শুরু করা যায়, মূলত তা নিয়ে আলোচনা হয়েছে। ভাড়া বাড়ানোর বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। শারীরিক দূরত্বের নিয়মের কারণে যাত্রী যদি কম হয়, সেক্ষেত্রে ভাড়া বাড়ানো নিয়ে লঞ্চ মালিকদের সঙ্গে পরে আলোচনা হবে। তবে জনসাধারণের উপরে যেন চাপ না পড়ে, সে বিষয়েও খেয়াল রাখতে হবে।’

স্বাস্থ্যবিধি মেনে লঞ্চ চালালে তাতে লোকসান হবে উল্লেখ করে লঞ্চ মালিক সমিতির সভাপতি মাহবুব উদ্দিন আহমেদ বলেন, ‘শারীরিক দূরত্ব বজায় রেখে যদি যাত্রী পরিবহন করা হয়, তাহলে তিন ভাগের একভাগ টাকা উঠবে। তাতে তেলের খরচও হবে না। বিআইডব্লিউটিএ চেয়ারম্যানসহ সরকারের বিভিন্ন পর্যায়ে তারা বার্তা পাঠিয়েছেন যে শারীরিক দূরত্ব বজায় রাখতে গিয়ে যদি যাত্রী কমে যায়, তাহলে লঞ্চ ভাড়া বাড়াতে হবে।’

দশদিন এভাবে লঞ্চ চলাচল করেবে এবং পরিস্থিতি দেখে তারপর ভাড়ার বিষয়ে সিদ্ধান্ত হবে বলে জানান বিআইডব্লিউটিএ’র জনসংযোগ কর্মকর্তা মোবারক হোসেন মজুমদার। 

উল্লেখ্য, কোভিড-১৯ এর সংক্রমণ ঠেকাতে গত ২৬ মার্চ থেকে দেশে অফিস-আদালতের পাশাপাশি গণপরিবহনও বন্ধ রাখা হয়। দুই মাস ধরে চলা এই লকডাউন আর না বাড়িয়ে গত বৃহস্পতিবার সরকার জানায়, ৩১ মে থেকে সীমিত পরিসরে অফিস চালুর পাশাপাশি নির্দিষ্ট সংখ্যক যাত্রী নিয়ে বাস, ট্রেন ও লঞ্চ চলাচল করতে পারবে। লকডাউন শুরুর আগে ঢাকা সদরঘাট থেকে প্রতিদিন ৪৩টি রুটে প্রায় ৮০টি যাত্রীবাহি লঞ্চ দেশের দক্ষিণাঞ্চলে যাতায়াত করত।

এমএস/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি