ঢাকা, সোমবার   ২০ জানুয়ারি ২০২০, || মাঘ ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

বিজয় দিবসে পুতুলের কণ্ঠে দেশাত্মবোধক গান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩৯ ১১ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ১২:৪২ ১১ ডিসেম্বর ২০১৯

সংগীতশিল্পী পুতুল। দেশের গান গাইতে সবসময়ই স্বাচ্ছন্দ্যবোধ করেন তিনি। তাইতো শ্রোতাপ্রিয় এই তারকা দুটি দেশাত্মবোধক গানের রেকর্ডিং-এ অংশ নিয়েছেন। বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনের দুটি অনুষ্ঠানে প্রচার হবে গান দুটি।

গান দুটির একটি হচ্ছে বিপুল ভট্টাচার্য্যের স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান ‘এই না বাংলাদেশের গান’ এবং অন্যটি মৌসুমী ভৌমিকের ‘যশোহর রোড’।

পুতুল তিমির নন্দীর উপস্থাপনায় ‘হৃদি কল্লোল’ অনুষ্ঠানে দেশাত্মবোধক গানের রেকর্ডিং-এ অংশ নিয়েছেন। এছাড়া মাহবুবা ফেরদৌসের প্রযোজনায় বিজয় দিবসের বিশেষ অনুষ্ঠানের দেশাত্মবোধক গানের রেকর্ডিং-এও অংশ নেবেন তিনি। গানগুলো বিজয় দিবসে বাংলাদেশ টেলিভিশনে প্রচার হবে।

এ বিষয়ে পুতুল বলেন, ‘আমার সৌভাগ্য যে নানানভাবে বেশ ক’টি দেশের মৌলিক গান করা হয়েছে। যে গানগুলোর জন্য আমি সবসময়ই বেশ ভালো সাড়া পেয়ে থাকি। দেশের গান গাওয়ার মধ্যে এক অন্যরকম তৃপ্তি কাজ করে। এখন পর্যন্ত আমি আট/দশটি দেশের গান গেয়েছি। এটা আমার জন্য সত্যিই এক অন্যরকম ভালোলাগা। গানগুলোর সঙ্গে যারা সম্পৃক্ত তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা।’

উল্লেখ্য, ‘ক্লোজআপ ওয়ান-২০০৬’ প্রতিযোগিতার মধ্য দিয়ে সংগীতের ভুবনে পা রাখেন সাজিয়া সুলতানা পুতুল। বিভিন্ন মিশ্র অ্যালবামে গাওয়ার পাশাপাশি বেশ কয়েকটি একক গান প্রকাশ করেছেন এ শিল্পী।

শ্রোতাপ্রিয় এই সংগীতশিল্পী গান গাওয়ার পাশাপাশি উপস্থাপনা ও লেখালেখিও করেন। তার লেখা দুটি উপন্যাস হলো ‘একটি মনস্তাত্ত্বিক আত্মহনন ও তার পুতুলকাব্যিক প্রতিবেদন’ ও ‘জ্যোৎস্নারাতে বনে যেভাবে আমাদের যাওয়া হয়ে ওঠে না’।
এসএ/

 

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি