ঢাকা, শনিবার   ২৪ আগস্ট ২০১৯, || ভাদ্র ৯ ১৪২৬

Ekushey Television Ltd.

বিটিভিতে ‘ইত্যাদি’ আজ

প্রকাশিত : ১৩:০৮ ৬ জুন ২০১৯

প্রতি বছরের মতো এবারও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত হবে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। হানিফ সংকেতের পরিচালনা ও উপস্থাপনায় আজ রাত ১০টা ২০ মিনিটে এটি প্রচার হবে।

অনুষ্ঠানটি সম্প্রতি ধারণ করা হয়েছে মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে। বরাবরের মতো এবারও ইত্যাদি শুরু করা হয়েছে ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশির ঈদ’ গানটি দিয়ে। এবারের ঈদ ইত্যাদিতে একটি দেশাত্মবোধক গান গেয়েছেন নন্দিত শিল্পী অ্যান্ড্রু কিশোর, কুমার বিশ্বজিৎ ও শফি মণ্ডল। এছাড়া আরো থাকছে নানা আয়োজন।

বাংলাদেশে দীর্ঘসময় ধরে দর্শক জনপ্রিয়তার শীর্ষে থাকা অনুষ্ঠান ‘ইত্যাদি’।  যাঁর মেধা মননে তৈরি হয় এই অনবদ্য অনুষ্ঠান তাঁর নাম হানিফ সংকেত। তিনি ‘ইত্যাদি’ প্রসঙ্গে বলেন, ‘আসলে আমরা সময়কে ধরে দর্শকদের কথা চিন্তা করে অনুষ্ঠান নির্মাণ করি। মূলত ইত্যাদি নির্মাণে বেশি সময় যায় গান রেকডিং এবং মহড়ায়।

আজকালের বিভিন্ন গ্র্যান্ড ফিনালে কিংবা অ্যাওয়ার্ড অনুষ্ঠানের মতো একই কথায়, একই সুরে রেকর্ড করা গান আর পূর্ব নির্ধারিত নাচ দিয়ে চালিয়ে দিলে প্রতি ৭ দিনে একটি করে ইত্যাদি করা যেত। তাছাড়া এটি কোনো দৌড়-ঝাঁপ জাতীয় খেলাধুলা বা গাছে ওঠানামার অনুষ্ঠানও নয়। ইত্যাদির প্রতিটি বিষয়ই ভাবতে হয়। আর এতটা ভাবনা-চিন্তা করা হয় বলেই ইত্যাদির প্রতিটি বিষয়ই দর্শকদের ভাবতে শেখায়। মানুষের মাঝে সামাজিক সচেতনতা বৃদ্ধি পায়।’

দীর্ঘদিনের জনপ্রিয়তা সম্পর্কে তিনি বলেন, ‘বিনোদনের কোনো ভাগ নেই। যেমন ইত্যাদিতে সব বয়সের, সকল শ্রেণি-পেশার মানুষের জন্য বিনোদন থাকে। ইত্যাদিতে গ্রামের মানুষদের বিনোদন যেমন আছে, শহরের মানুষদের জন্যও বিনোদন রয়েছে।’

এসএ/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি