ঢাকা, বুধবার   ১৫ জুলাই ২০২০, || আষাঢ় ৩১ ১৪২৭

Ekushey Television Ltd.

বিমান যাত্রীদের সুরক্ষায় ব্যবস্থা নেয়া হয়েছে: মাহবুব আলী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:১০ ৩১ মে ২০২০

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, অভ্যন্তরীণ রুটের বিমান যাত্রীদের স্বাস্থ্য সুরক্ষায় বিমানবন্দরে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। মন্ত্রী যাত্রীদের বিমানে ভ্রমণ করার সময় যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার অনুরোধ জানান।

শনিবার (৩০ মে) স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট চলাচলের প্রস্তুতি দেখতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তীণ টার্মিনাল পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী গনমাধ্যমকে বলেন, করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন পর দেশের ৪ বিমানবন্দরে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল আগামী সোমবার থেকে শুরু হচ্ছে।

তিনি বলেন, গত বছরের ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী তৃতীয় টার্মিনালের নির্মাণ কাজ উদ্বোধনের পর থেকেই কোন ধরনের বিরতি ছাড়াই তা চলমান রয়েছে। করোনা ভাইরাসের কারণে ঘোষিত সাধারণ ছুটির মধ্যেও এই কাজ চলমান ছিল। কাজের অগ্রগতি সন্তোষজনক এবং নির্ধারিত সময়েরর মধ্যেই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজ সম্পন্ন হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মহিবুল হক বলেন, “তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজের অগ্রগতি ও পয়লা জুন থেকে অভ্যন্তরীণ রুটে বিমান চালনার প্রস্ততি পরিদর্শনের জন্য আমরা এখানে এসেছি। প্রস্তুতি পরিদর্শন শেষে আমার কাছে প্রতীয়মান হয়েছে যাত্রীরা নিরাপদেই ভ্রমন করতে পারবেন।”

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান মোঃ মফিদুর রহমান বলেন, ‘আমরা বিমানবন্দরে যেসব ব্যবস্থা গ্রহণ করেছি এবং বিমান চালনাকারী প্রতিষ্ঠান গুলোকে যে নির্দেশনা দিয়েছি তা যথাযথভাবে অনুসরণ করে যাত্রীরা যদি স্বাস্থ্যবিধি ও নিরাপদ দূরত্ব বজায় রেখে চলাচল করে তবেই আমাদের প্রচেষ্টা সার্থক হবে বলে মনে করি।

অভ্যন্তরীণ টার্মিনাল পরিদর্শনের আগে প্রতিমন্ত্রী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এ সময় নির্মাণ কাজের বিভিন্ন দিকের অগ্রগতি সম্পর্কে নির্মাণ কাজের সাথে জড়িত প্রকৌশলীগণ ও প্রকল্প পরিচালক প্রতিমন্ত্রীকে অবহিত করেন।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি