ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডাক্তার রুহুল আমিনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০০:৪৮ ৩ জুলাই ২০২০ | আপডেট: ১৪:২৪ ৩ জুলাই ২০২০

প্রফেসর ডাক্তার রুহুল আমিন

প্রফেসর ডাক্তার রুহুল আমিন

করোনায় আক্রান্ত হয়ে ঢাকার আলরাজি হাসপাতাল এর সাবেক এমডি বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন প্রফেসর ডাক্তার রুহুল আমিন মারা গেছেন। বুধবার (১ জুলাই) বিকেল ৪টায় রাজধানীর আজগর আলী হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

হাসপাতাল সূত্র থেকে জানা যায়, প্রফেসর রুহুল আমিন করোনা আক্রান্ত হওয়ার পর বাসায় চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু তার অবস্থার অবনতি হলে তাকে আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, চার ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। 

ডাক্তার রুহুল আমিনের গ্রামের বাড়ি ফেনীর দাগনভূঞা উপজেলার চাঁনপুর গ্রামে। সেখানেই জানাজা শেষে মরদেহ বিশেষ ব্যবস্থায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

ডাক্তার রুহুল আমিনের ভাগিনা ইসলামী ব্যাংকের ভাইস প্রেসিডেন্ট নজরুল ইসলাম সামাজিক যোগাযোগ মাধ্যমে বলেন, আমার বড় মামা বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ ও আল রাজী হাসপাতালের সাবেক এমডি ডাঃ রুহুল আমিন বুধবার না ফেরার দেশে চলে গেছেন। মহান আল্লাহ তাকে শহীদের মর্যাদা দান করুন। আমিন। 

তিনি বলেন, মামার আদর, শাসন, ভালোবাসা আর গাইডেন্সে আজকের আমি। তিনি ছিলেন আমার প্রধান মেন্টর। শুধু আমি না। আমাদের মামা খালা সবার পরিবারের নিউক্লিয়াস ছিলেন তিনি। সবার বেড়ে উঠা তাকে কেন্দ্র করে। আমাদের প্রায় সবাই গ্রাম থেকে এই শহরে এসেছি তাকে কেন্দ্র করেই। সবাই আজ অভিভাবকহারা। আল্লাহ তাকে জান্নাত দান করুন। সবার কাছে সেই দোয়া চাই।

প্রসঙ্গত চট্টগ্রাম মেডিকেল কলেজ থেকে ডাক্তারি পাস করে চিকিৎসা পেশায় যোগ দান করেন ডাক্তার রুহুল আমিন। তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজের অষ্টম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। কর্মজীবনে তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজ ও বরিশাল মেডিকেল কলেজে শিক্ষকতা করেন। দীর্ঘদিন অধ্যাপক হিসেবে শিক্ষকতা করে অবসরে চলে যান। এরপর আল রাজি হাসপাতাল প্রতিষ্ঠা করে দীর্ঘদিন হাসপাতালে দায়িত্ব পালন করেন এবং নিজেকে মানুষের সেবায় নিয়োজিত রাখেন।

এসি/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি