ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

বিশেষ ফ্লাইটে নিজ দেশে ফিরলেন ১৬ ভারতীয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩১ ১০ জুলাই ২০২০

করোনাকালে বাংলাদেশে আটকে পড়া ১৬ জন ভারতীয় নাগরিক দেশে ফিরে গেছেন। একটি বিশেষ ফ্লাইটে তারা ফিরে যান। শুক্রবার দুপুরে বেসরকারি বিমান সংস্থা নভোএয়ারের একটি বিশেষ ফ্লাইটে তারা আসামের রাজধানী গৌহাটিতে পৌঁছান বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় নভোএয়ার।

করোনার কারণে সারা বিশ্বে বিমান যোগাযোগ সীমিত হওয়ার পাশাপাশি বিভিন্ন দেশ লকডাউন ঘোষণা করায় অনেকে বিভিন্ন দেশে আটকা পড়েন। বাংলাদেশ থেকে ১৭টি আন্তর্জাতিক গন্তব্যের মধ্যে এখন কেবল লন্ডন ও চীনে সরাসরি ফ্লাইট চলাচল করছে। আর ঢাকা থেকে কাতারে ট্রানজিট যাত্রীরা চলাচল করতে পারছেন। এ অবস্থায় বিশেষ ফ্লাইটে বিভিন্ন দেশ থেকে বাংলাদেশিদের ফিরিয়ে আনা হচ্ছে।

সর্বশেষ গত বুধবার শেষ বিশেষ ফ্লাইটে ভারত থেকে ১১২ বাংলাদেশি ফিরেছেন। বাংলাদেশ সরকারের উদ্যোগে ভারতে আটকে পড়া বাংলাদেশিদের দেশে ফেরত আনার চূড়ান্ত পর্যায়ে বুধবার ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে তারা দেশে ফিরেন।

নয়াদিল্লি-বাংলাদেশ হাইকমিশন থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এখন পর্যন্ত ভারতের বিভিন্ন শহর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও ইউএস-বাংলা এয়ারলাইন্সসহ বিভিন্ন বিমান সংস্থার মোট ৩৮টি বিশেষ ফ্লাইটে প্রায় সাড়ে ৪ হাজার বাংলাদেশি আকাশপথে দেশে ফিরেন। দিল্লি, চেন্নাই, মুম্বাই, বেঙ্গালুরু ও কলকাতা থেকে এ ফ্লাইটগুলো পরিচালিত হয়েছে।

এমএস/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি