ঢাকা, শুক্রবার   ১৮ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৪ ১৪২৭

Ekushey Television Ltd.

বুধবার থেকে বৃষ্টির সম্ভাবনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৯ ২৭ জানুয়ারি ২০২০

সারাদেশে চলমান শৈত্যপ্রবাহের মাঝে নতুন বার্তা দিয়েছে আবহাওয়া অফিস। আগামি বুধবার (২৯ জানুয়ারি) থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ শাহানা সুলতানা। 

আজ সোমবার সকালে গণমাধ্যমকে তিনি বলেন, ‘বড় মেঘমালার কারণে বুধ ও বৃহস্পতিবার বৃষ্টি হতে পারে। তবে শুক্রবার তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।’

এদিকে আজকের আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে রাত থেকে আগামীকাল সকাল পর্যন্ত দেশের কিছু জায়গায় ঘন কুয়াশা পড়তে পারে। 

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ গতকাল রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার শৈত্যপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, সীতাকুন্ড, কুমিল্লা, শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর, চুয়াডাঙ্গা ও কুমারখালি অঞ্চলসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গায় প্রশমিত হতে পারে। 

সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপামাত্রা গতকালের ন্যায় অপরিবর্তিত থাকতে পারে।  

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চ চাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

ঢাকায় বাতাসের গতি ও দিক ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে উত্তর-পশ্চিম ও উত্তর দিকে বয়ে যাচ্ছে। রোববার সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৮ শতাংশ।

আজ সোমবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ৪১ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৪১ মিনিটে। পরবর্তী তিন দিনের আবহাওয়া বার্তায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে। 

এআই/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি