ঢাকা, বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯, || ভাদ্র ৭ ১৪২৬

Ekushey Television Ltd.

বুলবুল আহমেদ স্মৃতি সম্মাননা পেলেন এটিএম শামসুজ্জামান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৪ ১৬ জুলাই ২০১৯ | আপডেট: ১৪:২৫ ১৬ জুলাই ২০১৯

বুলবুল আহমেদ স্মৃতি সম্মাননা পেলেন বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান। বর্তমানে তিনি রাজধানীর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের কেবিনে চিকিৎসাধীন। হাসপাতালেই এই গুণী অভিনেতার হাতে পুরস্কার তুলে দিয়েছেন বুলবুল আহমেদের পরিবার। সেখানে ফাউন্ডেশনের পক্ষে বুলবুল আহমেদের স্ত্রী ডেইজি আহমেদ ও কন্যা তাহসিন ফারজানা তিলোত্তমা পদক তুলে দেন এটিএম শামসুজ্জামানের হাতে।

প্রসঙ্গত, ঢাকাই সিনেমার এক সময়ের জনপ্রিয় অভিনেতা বুলবুল আহমেদ। ২০১০ সালের ১৫ জুলাই তিনি মারা যান। তার স্মৃতি ধরে রাখতে এ অভিনেতার পরিবার ও বুলবুল আহমেদ ফাউন্ডেশনের পক্ষে প্রতিবছর সম্মাননা দেওয়ার আয়োজন করা হয়। সেই ধারাবাহিকতায় গত রোববার চলতি বছরের বুলবুল আহমেদ স্মৃতি সম্মাননা পদকপ্রাপ্ত শিল্পীর নাম ঘোষণা করে বুলবুল আহমেদ ফাউন্ডেশন। এ বছর বুলবুল আহমেদ স্মৃতি সম্মাননা পেলেন বরেণ্য অভিনেতা এটিএম শামসুজ্জামান।

সম্মাননা প্রদানের সময় আরও উপস্থিত ছিলেন- এটিএম শামসুজ্জামানের সহধর্মিণী রুনী জামান, মেয়ে, নাতনিসহ পরিবারের সদস্যরা।

সম্মাননা প্রসঙ্গে বুলবুল আহমেদের ছোট মেয়ে ঐন্দ্রিলা বলেন, ‘প্রতিবছর আমরা বুলবুল আহমেদ ফাউন্ডেশনের মাধ্যমে গুণী অভিনেতাদের সম্মাননা প্রদান করে থাকি। শিল্পকলা একাডেমিতে বাবার স্মরণসভা আয়োজন করে সম্মাননা তাদের হাতে তুলে দেওয়া হয়। কিন্তু এ বছর অনুষ্ঠানটি হচ্ছে না। তাই মা ও আমার বোন হাসপাতালে গিয়ে চিকিৎসাধীন গুণী অভিনেতা এটিএম শামসুজ্জামানকে এই সম্মাননা তুলে দিয়েছেন।’

প্রসঙ্গত, এটিএম শামসুজ্জামান শুরুর দিকে কৌতুক অভিনেতা হিসেবে চলচ্চিত্রে যাত্রা শুরু করেন। ১৯৭৬ সালে চলচ্চিত্রকার আমজাদ হোসেনের নয়নমণি চলচ্চিত্রে খলনায়কের চরিত্রে অভিনয়ের মাধ্যমে আলোচনায় আসেন তিনি। এরপর ১৯৮৭ সালে কাজী হায়াত পরিচালিত ‘দায়ী কে?’ চলচ্চিত্রে অভিনয় করে প্রথমবার শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি।

এসএ/

 

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি