ঢাকা, বুধবার   ০৫ আগস্ট ২০২০, || শ্রাবণ ২১ ১৪২৭

Ekushey Television Ltd.

বুড়িগঙ্গায় লঞ্চডুবির তদন্ত প্রতিবেদন চেয়েছে সংসদীয় কমিটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৮ ১৬ জুলাই ২০২০

গেল মাসে বুড়িগঙ্গায় লঞ্চডুবির ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন চেয়েছে সংসদীয় কমিটি। আজ বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হয়। সাম্প্রতিক প্রতিবেদন ছাড়াও অতীতের সব নৌ-দুর্ঘটনায় গঠিত তদন্ত কমিটির সুপারিশও চেয়েছে কমিটি।

গত ২৯ জুন ঢাকার সদরঘাটের কাছে বুড়িগঙ্গা নদীতে ময়ূর-২ লঞ্চের ধাক্কায় মুন্সীগঞ্জ থেকে যাত্রী নিয়ে আসা মর্নিং বার্ড নামে একটি ছোট লঞ্চ ডুবে অন্তত ৩৬ জন মারা যান। ঐ ঘটনায় দায়ের করা মামলার এজাহারভুক্ত ৫ আসামিসহ মোট ৬ জনকে এ পর্যন্ত গ্রেফতার করা হয়েছে।

বৈঠক শেষে কমিটির সদস্য ও সাবেক নৌ-মন্ত্রী শাজাহান খান জানান, ঐ দুর্ঘটনার পর যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে, তার রিপোর্ট চাওয়া হয়েছে। এছাড়া আগে যেসব দুর্ঘটনা ঘটেছিল সেসবের তদন্ত কমিটি যে সুপারিশও চাওয়া হয়েছে। সংসদীয় কমিটি এসব রির্পোট পর্যালোচনা করতে চায়। 

এদিকে সংসদীয় কমিটির বৈঠকে নৌপথে যাত্রী হয়রানি এবং অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা এড়ানোর জন্য সদরঘাট লঞ্চ টার্মিনালে ই-টিকেটিং কার্যক্রম গ্রহণ করা হবে বলে মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।

নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য শাজাহান খান, মো. মজাহারুল হক প্রধান, রনজিত কুমার রায়, মো. আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা বৈঠকে অংশ নেন।

বৈঠকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এবং বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন’র (বিআইডব্লিউটিসি) উন্নয়ন কার্যক্রম, ড্রেজিং পরিস্থিতি এবং বর্তমানে দেশের করোনা ভাইরাস পরিস্থিতিতে গৃহীত পদক্ষেপগুলো উপস্থাপন করা হয় বলে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এমএস/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি