ঢাকা, বুধবার   ২১ আগস্ট ২০১৯, || ভাদ্র ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

বেলকুচিতে ৮৭৭ বস্তা ভিজিএফ কর্মসূচির চাল উদ্ধার

প্রকাশিত : ২২:৫২ ২৮ মে ২০১৯

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার রাজাপুর ইউনিয়নে ঈদ উপলক্ষে দুঃস্থদের জন্য ভিজিএফ কর্মসূচীর বরাদ্দকৃত ২৬ মে. টন ওজনের কালোবাজারে বিক্রি করা ৮৭৭ বস্তা চাল অভিযান চালিয়ে র‌্যাব উদ্ধার করেছে। সরকারী এলএসডি গোডাউনে গোপনে বিক্রির জন্য এর অদূরে মিরপুর তেল পাম্পের কাছে এসব চাল মজুদ রাখা হয়।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ এর সদস্যরা মঙ্গলবার দুপুরে চাল জব্দ করেন। এঘটনায় গোডাউন মালিক সিদ্দিক মাস্টার ও তার সহকারি আব্দুস সালামকে আটক করেছে র‌্যাব।

র‌্যাব-১২ অপরাধ দমন বিশেষ শাখার অধিনায়ক এএসপি এসএম জামিল আহম্মেদ জানান, বেলকুচি উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে খবর পেয়ে তারা সিরাজগঞ্জ শহরের মিরপুরে সরকারী খাদ্য গুদামের হ্যান্ডলিং ঠিকাদার ও ডিলার সিদ্দিক মাস্টারের গোডাউনে অভিযান চালিয়ে ২৬ মেঃ টন চাল জব্দ করা হয়। এসব চাল বেলকুচির রাজাপুর ইউনিয়নের ডিলার সুলতানের মাধ্যমে কালো বাজারে ক্রয় করা হয়েছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সিদ্দিক মাস্টার ও তার সহকারী আব্দুস সালাম স্বীকার করেছেন। চালগুলো জব্দের পর বিশেষ ক্ষমতা আইনে মামলার প্রস্তুতি চলছে বলেও র‌্যাব কর্মকর্তা আরও জানান।

র‌্যাব কর্মকর্তা এস এম জামিল আহম্মেদ ও সদর উপজেলা নির্বাহী অফিসার সরকার মোহাম্মদ রায়হানের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুর রহমান জানান, বেলকুচির রাজাপুর ইউনিয়নে সরকারী তালিকা অনুযায়ী দুঃস্থ্যদের মধ্যে সঠিকভাবে বন্টন না করে কালোবাজারে বিক্রি করা হয়েছে।

স্থানীয়ভাবে এমন গোপন সংবাদ পেয়ে র‌্যাবকে জানানো হলে মঙ্গলবার দুপুরে অভিযান চালিয়ে সেসব চাল জব্দ করে। পরবতী নির্দেশনা পেলে বিষয়টি অধিকতর তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে রাজাপুর ইউপি চেয়ারম্যান বেগম সনিয়া সবুর আকন্দ জানান, সোমবার ৩ হাজার ৫০ জন দুঃস্থ ১৫ কেজি করে চাল নিয়োম অনুসারে বন্টন করা হয়েছে। সরকারী চাল বিতরণে কোন কারচুপি হয়নি।

কেআই/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি