ঢাকা, শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৪ ১৪২৭

Ekushey Television Ltd.

ব্যক্তি মুজিবকে হত্যা করলেও তাঁর আদর্শকে হত্যা করা যায়নি: তোফায়েল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৬ ১৫ আগস্ট ২০২০ | আপডেট: ১৭:০৫ ১৫ আগস্ট ২০২০

আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য তোফায়েল আহমেদ এমপি বলেছেন, ব্যক্তি মুজিবকে হত্যা করা হলেও তাঁর আদর্শকে হত্যা করা যায়নি।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে খুনীরা মনে করেছিলো বঙ্গবন্ধুর আদর্শ ও আওয়ামী লীগ ধ্বংস হয়ে যাবে। কিন্তু আজকে প্রমান হয়েছে ব্যাক্তি মুজিবকে হত্যা করা হলেও তাঁর আদর্শকে হত্যা করা যায়নি।

শনিবার (১৫ আগস্ট) তোফায়েল আহমেদ জেলা আওয়ামী লীগের আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় ঢাকার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে’র মাধ্যমে প্রাধান অতিথি’র বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর নির্দেশিত পথে আমরা ৯ মাস য্দ্ধু করে ১৬ ডিসেম্বর এই দেশ স্বাধীন করি। পরে ১০ জানুয়ারি বঙ্গবন্ধু পাকিস্তান কারাগার থেকে মুক্তি লাভ করে স্বাধীন দেশে ফিরে আসেন এবং য্দ্ধু বিধ্বস্ত বাংলাদেশের দায়িত্বভার গ্রহণ করেন। যখন অল্প সময়ে সকল সংকট মোকাবেলা করে দেশকে স্বাভাবিক অবস্থায় আনেন তখনই ৭৫ এর ১৫ আগস্টে তাঁকে সপরিবারে হত্যা করা হয়। 

প্রবীণ এই আওয়ামী লীগ নেতা বলেন, আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। বঙ্গবন্ধুর দু’টি স্বপ্ন ছিলো, একটি দেশের স্বাধীনতা, অন্যটি দেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলায় পরিণত করা। প্রথমটি তিনি করে গেছেন। কিন্তু দ্বিতীয়টি পূরণ করার আগেই তাঁকে হত্যা করা হয়। তাই বঙ্গবন্ধুর দ্বিতীয় স্বপ্নটি আমরা তাঁর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাস্তবায়নের পথে এগিয়ে চলছি।

জাতির পিতার ঘনিষ্ঠ এই সহচর আরো বলেন, ৭৫ পরবর্তি সময়ে বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছিলো। ১৫ই আগস্ট আমরা মাইক বাজাতে পারতাম না। মিলাদ পড়তে, কাঙ্গালী ভোজ করতে পারতামনা। ইতিহাস পরিবর্তনের চেষ্টা করেছিলো। কিন্তু শেখ হাসিনার সরকার রাষ্ট্র পরিচালনার দ্বায়িত্ব নেয়ার পর সকলের সামনে সঠিক ইতিহাস তুলে ধরা হয়েছে। তরুণ সমাজ আজকে বঙ্গবন্ধুকে জানতে শিখেছে।

শহরের ওবায়দুল হক মহাবিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মো. দোস্ত মাহমুদ’র সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারেফ হোসেন, আওয়ামী লীগ জাতীয় পরিষদ সদস্য হামিদুল হক বাহালুল, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক নজরুল ইসলাম গোলাদার, শহর আওয়ামী লীগ সম্পাদক আলী নেওয়াজ পলাশ।

পরে ১৫ই আগস্ট সকল শহীদদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত ও মিলাদ মহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া করোনা মোকাবেলায় মাস্ক বিতরণ করেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি