ঢাকা, শুক্রবার   ২৪ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ৯ ১৪২৮

ব্যবহার ও কর্মকাণ্ডে দেশের সম্মান অটুট রাখতে হবে: রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২০, ১ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ১৫:২২, ১ সেপ্টেম্বর ২০২১

‘একজন প্রবাসী মানে একটি বাংলাদেশ, আর আপনার ব্যবহার ও কর্মকাণ্ডে নির্ভর করছে বাংলাদেশের সম্মান’ প্রবাসীদের উদ্দেশ্যে এই আহ্বান জানান সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডঃ মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম।

জেদ্দা যুবলীগের সভাপতি ও জেদ্দা আওয়ামী পরিবারের সমন্বয়ক এডভোকেট মাহমুদ হাসান শামীমের মৃত্যুতে ‘ফ্রেন্ডস অব বাংলাদেশ জেদ্দা’র শোকসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এই আহ্বান জানান রাষ্ট্রদূত।

১৫ই আগস্ট জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ২১শে আগস্টের সকল শহীদদের এবং সদ্য প্রয়াত যুবলীগ নেতা মাহমুদ হাসান শামীমের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করে জাবেদ পাটোয়ারী বলেন, বঙ্গবন্ধু জন্ম হয়েছিলেন বলে পেয়েছি একটি ‘লাল সবুজের পতাকা’, পেয়েছি একটি দেশ। আজ সেই দেশের পাসপোর্ট বহন করছি আমরা। বঙ্গবন্ধুর সুযোগ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অক্লান্ত প্রচেষ্টায় বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে উন্নয়নশীল দেশে পরিণত করেছে। বিশ্বের বুকে বাংলাদেশ আজ একটি রোল মডেল।

প্রবাসীদের সৌদি আরবের কোভিড-১৯ আইন ও দেশটির সকল আইন শৃঙ্খলা মেনে কাজ করার আহ্বান জানিয়ে মরহুম এডভোকেট মাহমুদ হাসান শামীমের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান রাষ্ট্রদূত।

ফ্রেন্ডস অব বাংলাদেশ জেদ্দার সভাপতি ওয়াজীউল্লাহ মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল হক। 

সভায় বাংলাদেশ থেকে ভার্চুয়ালি কনফারেন্সে যোগ দিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মণি, পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একে এম এনামুল হক শামীম, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি