ঢাকা, শুক্রবার   ২৪ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ৮ ১৪২৮

ব্রিটিশ মূলধারার ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহবান পররাষ্ট্রমন্ত্রীর

যুক্তরাজ্য প্রতিনিধি

প্রকাশিত : ১০:০০, ৩ সেপ্টেম্বর ২০২১

ব্রিটিশ মূলধারার ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহবান জানিয়েছেন যুক্তরাজ্যে সফররত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন। বৃহস্পতিবার লণ্ডন সময় সন্ধ্যা ৭টায় বাংলাদেশ হাইকমিশন, ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের যৌথ উদ্যোগে আয়োজিত বিজনেস ডায়লগ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।  

তিনি বলেন, ব্রেক্সিটের পর বাংলাদেশ হতে পারে ব্রিটেনের অন্যতম ব্যবসায়ী সহযোগী। বাংলাদেশের সাথে ভারত ও চায়নাসহ, সাউথ এশিয়ান অনেক দেশের যোগাযোগ ভালো, সেই সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশে বিনিয়োগ করার আহবান জানান মন্ত্রী। 

ব্রিটিশ বিনিয়োগ বাড়ানোর জন্য ব্রিটিশ চেম্বার অব কমার্সের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, বাংলাদেশে ফ্যাক্টরি থেকে শুরু করে যেকোন ব্রিটিশ উদ্যোগকে আমরা স্বাগত জানাই। 

মন্ত্রী আরো বলেন, খুব শীঘ্রই বাংলাদেশ থেকে স্বল্প ও দীর্ঘমেয়াদী ভিসা সিস্টেমে এক্সপার্ট মাইগ্রেশন পাঠানোর জন্য সুযোগ সৃষ্টি হবে।

এসময় তিনি আরও জানান, শিগগিরই বাংলাদেশে টিকা তৈরির কার্যক্রম শুরু হবে, এজন্য সিনোফার্মার সাথে চুক্তিও হয়েছে। বাংলাদেশের কোম্পানী ইনসেপ্টা মাসে ৪০ মিলিয়ন টিকা তৈরি করতে পারবে।

লণ্ডনের কপথর্ণ হোটেলে বাংলাদেশ ও ব্রিটেনের সম্পর্কের ৫০ বছর উপলক্ষ্যে আয়োজিত এই অনুষ্ঠান পরিচালনা করেন বিবিসিসিআই এর লণ্ডন রিজিওন প্রেসিডেন্ট এএইচএম নুরুজ্জামান। স্বাগত বক্তব্য রাখেন বিবিসিসিআই ইউকে প্রেসিডেন্ট বশির আহমেদ।
এসবি/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি