ঢাকা, ২০১৯-০৭-১৬ ১২:০৪:১৪

বড় জয়ে দায়িত্ব বেড়ে যায় : মোদি

 প্রকাশিত: ২১:২২ ২৬ মে ২০১৯  

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, বড় জয়ে দায়িত্ব বেড়ে যায়। ভারতের লোকসভা নির্বাচনে বিশাল জয়ের পর এই প্রথম তিনি এসব কথা বলেন। রোববার তিনি তার নিজ জেলায় গেয়ে এসব কথা বলেন।

নরেন্দ্র মোদি বলেন, আমাদের এই পাঁচ বছর নাগরিকদের সমস্যার সমাধানে কাজ করতে হবে। আর এই পাঁচ বছরে সব ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন করতে হবে। গুজরাটে তিনি এবারের জয় নিয়ে তিনি এসব কথা বলেন।

এই লোকসভা নির্বাচনের পরে এটাই তিনি প্রথম নিজ জেলায় গেলেন। তিনি তার মায়ের সঙ্গেও সাক্ষাৎ করেন। বিজেপির নেতৃত্বে এনডিএ জোট এবার লোকসভা নির্বাচনে ৩৪৯ আসনে জয় পেয়েছে। ৫৪২ আসনের মধ্যে এই বিজয় পায় জোটটি। দেশের মোট প্রায় ৪৫ শতাংশ ভোট পেয়েছে তার দল।
আগামী বৃহস্পতিবার দ্বিতীয় দফায় তিনি প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন নরেন্দ্র মোদি। ২০১৪ সালের নির্বাচনের চেয়ে এবার আরও বড় জয় পেয়েছে দলটি।

শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানানো হয়েছে। কিন্তু জাপান ও সৌদি আরবে প্রধামন্ত্রীর সফর থাকায় তিনি অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারছেন না। তাই, বাংলাদেশের হয়ে মুক্তিযুদ্ধ বিষয়মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক শপথ অনুষ্ঠানে নেবেন।

মন্ত্রী বলেন, ২০১৪ সালে ভারতের প্রধানমন্ত্রী হিসেবে মোদি যখন শপথ গ্রহণ করেছিলেন তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দাওয়াত দেওয়া হয়েছিল। কিন্তু সে সময় তিনি জাপানে সফরে থাকায় তার পরিবর্তে স্পিকার শিরীন শারমিন সে অনুষ্ঠানে গিয়েছিলেন।

তিনি বলেন, এ বছরও ভারতের প্রধানমন্ত্রী হিসেবে মোদি যখন শপথ নেবেন সে সময় আমাদের প্রধানমন্ত্রী সফরে থাকবেন। আর স্পিকারের পূর্ব নির্ধারিত আরেকটি অনুষ্ঠান থাকায় তিনিও দিল্লি যেতে পারবেন না। ফলে এবার কেবিনেটের জ্যেষ্ঠমন্ত্রী হিসেবে মোজাম্মেল হক যাচ্ছেন মোদির শপথ অনুষ্ঠানে।

তথ্যসূত্র: হিন্দুস্থান টাইমস।

এসএইচ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

শিরোনাম