ঢাকা, বুধবার   ২৩ অক্টোবর ২০১৯, || কার্তিক ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

ভাগ্নের সন্ধানে ফেসবুক লাইভে সোহেল তাজ

প্রকাশিত : ০০:১৫ ১৯ জুন ২০১৯

নিখোঁজের ৯ দিন পরও খোঁজ মিলেনি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজের ভাগনে সৈয়দ ইফতেখার আলম ওরফে সৌরভের।

ভাগ্নের সন্ধান দাবিতে মঙ্গলবার ফেসবুক লাইভে এসে কথা বলেছেন সোহেল তাজ ও নিখোঁজ সৌরভের মা-বাবা। যেখানে অনেক তথ্য রয়েছে। লাইভে তারা সৌরভের সন্ধানে পেতে পুলিশের সহযোগীতা কামনা করেন।

সোহেল তাজ বলেন, আমার মামাতো বোনের ছেলে সৌরভ গত ৯ দিন ধরে নিখোঁজ। সৌরভকে অক্ষত অবস্থায় সুস্থভাবে ফেরত পেতে আমরা সার্বিকভাবে চেষ্টা করছি।

তিনি বলেন, সৌরভের মা-বাবা এখন আমার বাসাতেই আছেন। এ সময় তিনি সৌরভের বাবা-মায়ের মাধ্যমে বিভিন্ন তথ্য তুলে ধরেন।

সৌরভের বিষয়ে পুলিশ আপনাদের কোনো সহযোগিতা করছে কিনা, সোহেল তাজের এমন প্রশ্নের জবাবে নিখোঁজ সৌরভের বাবা মানিক মিয়া বলেন, থানা থেকে আমার সঙ্গে কোনো যোগাযোগ করেনি। আমি নিজেই যোগাযোগ রাখছি।

নিখোঁজের কথা প্রধানমন্ত্রীকে জানানো হয়েছে বলেও জানান তিনি। সিসিটিভির ফুটেজ দেখে অনেক তথ্য পাওয়া সম্ভব বলে জানান সৌরভের বাবা।

ছেলেকে নির্দোষ দাবি করে তিনি বলেন, এর আগে আমার ছেলেকে রোজায় বনানীর বাসা থেকে যারা তুলে নিয়ে যায়, তারাই নির্দোষ বলে ফেরত দিয়ে যায়।

‘তারা র‌্যাব-১ পরিচয়ে তুলে নিয়ে গিয়েছিল। ছেলেকে পৌঁছে দেয়ার পর সাদা কাগজে আমাদের হেফাজতে দেয়া হয়েছে বলে লিখিয়ে নেয়া হয়েছে তখন।’

ওই সময় র‌্যাব জানায়, আমরা একটা তথ্য থেকে তাকে আটক করেছিলাম। কিন্তু সে সম্পূর্ণ নির্দোষ। তাই তাকে আপনার হেফাজতে দিয়ে গেলাম।

আর সৌরভের মা ইয়াসমিন জানান, সৌরভ বলেছে- মা, আমাকে যারা তুলে নিয়ে গিয়েছিল, তারা আমাকে চাকরি দেবে। ওরা চাকরি দেয়ার কথা বলে সৌরভকে ডেকে নিয়ে গেছে। যে দিন ও এ-বাসা থেকে বের হয়, সেদিন ও নিজের সব সনদপত্র সঙ্গে নিয়ে গিয়েছিল।

নিখোঁজ হওয়ার একদিন আগে ওরাই সৌরভকে ফোন দিয়ে ডেকে নেয় দাবি করে ইয়াসমিন বলেন, ৯ জুন দুজন অফিসার চট্টগ্রাম আসে। তারা ওকে নিয়ে গেছে বলে আমার ধারণা।

গত ৯ জুন চট্টগ্রামে চাকরির সিভি জমা দিতে নিখোঁজ হন সোহেল তাজের ভাগ্নে সৈয়দ ইফতেখার আলম ওরফে সৌরভ। নিখোঁজের ৯ দিন পেরিয়ে গেলেও এখনো খোঁজ মিলেনি তার।

এদিকে মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পুলিশ ইতোমধ্যে অনুসন্ধানে নেমেছে। অল্প সময়ের মধ্যে তাকে পাওয়া যাবে বলে আশা প্রকাশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

সৌরভের পরিবারের দাবি তাকে পরিকল্পিভাবে অপহরণ করা হয়েছে। নিখোঁজ সৌরভ ব্রাক ও ইউনিসেফের জনসচেতনতামূলক শর্টফিল্ম বানাতেন। দু’ভাই এক বোনের মধ্যে তিনি ছোট। তাদের বাড়ি চট্টগ্রামের পাঁচলাইশ থানায়।

আই/এসি

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি